সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাভারে শিশু ধর্ষিত ॥ দুই ধর্ষক আটক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৩ এপ্রিল ॥ রতœা আক্তার (১০) নামের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছে। শুক্রবার দুপুর ১২টার দিকে পৌর এলাকার গেন্ডার মামুনুর রশিদের বাড়িতে এ ধর্ষণের ঘটনা ঘটে। রাতে দুই ধর্ষককে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। জানা গেছে, রতœা আক্তার বাবা-মার সঙ্গে গেন্ডায় ব্যবসায়ী মামুনুর রশিদের বাড়িতে থাকে। সে স্থানীয় আল-এহসান স্কুলের তৃতীয় শ্রেণীতে পড়াশোনা করে। শুক্রবার বাড়িতে কেউ না থাকায় একই বাড়ির সুরুজ মিয়া ও সুমন নামের দুই ভাড়াটে রতœাকে ধর্ষণ করে। শিশুটি রাতে অসুস্থ হয়ে পড়লে বাবা কালামকে বিষয়টি জানায়। পরে বিষয়টি তিনি অন্য ভাড়াটেদের জানালে রাতেই ধর্ষক সুরুজ মিয়া ও সুমনকে আটক করে গণধোলাই দিয়ে সাভার মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

গাইবান্ধায় মাদক বিক্রেতার হুমকি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ এপ্রিল ॥ শহরের গোডাউন রোড ও মহুরীপাড়ায় মাদকসহ হেরোইনের ব্যাপকতা বৃদ্ধি পেয়েছে। অথচ এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসনের কোন নজর নেই। সম্প্রতি জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‌্যাব-১৩, মাদক নিয়ন্ত্রণ অধিদফতরসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর প্রতিকার দাবিতে ৩৭ এলাকাবাসী স্বাক্ষরিত অভিযোগ দাখিল করা হয়েছে। অভিযোগে উল্লেখ করা হয়, গাইবান্ধা পৌর এলাকার গোডাউন রোড ও মহুরীপাড়ায় মাদক বিক্রেতা জিম অবাধে এ কা- করছে। গত ৭ এপ্রিল তাকে হেরোইনসহ হাতেনাতে এলাকাবাসী ধরে ফেলে। এতে জিম ও তার পরিবারের লোকজন ছোরা, বেঁকিসহ ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে এলাকাবাসীর ওপর চড়াও হয় এবং তাদের মারপিটসহ হত্যার হুমকি দেয়।

লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ২৩ এপ্রিল ॥ লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। উপজেলার বিভিন্ন স্থানে গড়ে প্রতিদিন ৭-৮ ঘণ্টা করে বিদ্যুৎ থাকছে না। এলাকাবাসী জানান, ঘন্টায় পাঁচ থেকে ছয়বার বিদ্যুত যাওয়া-আসা করে।

উপজেলা সদরের বাওয়ার কুমারজানী গ্রামের ফরহাদ হোসেন ফটিক জানান, তাদের এলাকায় দিনে গড়ে ছয় ঘণ্টা করে লোডশেডিং হয়। মির্জাপুর পল্লী বিদ্যুতের ডিজিএম সুশান্ত কুমার রায় জানান, মির্জাপুরে ৩৪ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে কিন্তু পাওয়া যাচ্ছে ২৫-২৬ মেগাওয়াট।

ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ডিবি পুলিশ সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামচরি গনিরহাট থেকে শুক্রবার রাতে লাল মিয়া বেপারী নামের এক ডাকাত সদস্যকে আটক করেছে। লাল মিয়া চরবাড়িয়া এলাকার মৃত মফিজ উদ্দিন বেপারীর পুত্র। সম্প্রতি সে সাত বছর সাজাভোগের পর কারাগার থেকে মুক্ত হয়েছে। নগরীর সিএ্যান্ডবি রোডের ইনসেপ্টার ডিপোতে ডাকাতির মূল হোতা শহিদুল ইসলাম পিন্টুর স্বীকারোক্তি অনুযায়ী লাল মিয়াকে গ্রেফতার করা হয়।

১০ দিনেও মেলেনি শিশুর সন্ধান

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ২৩ এপ্রিল ॥ কালকিনি উপজেলার লক্ষ্মীপুর এলাকার বিদ্যাবাগিশ নুরানী মাদ্রাসার ছাত্র সাকিল মোল্লা (১০) নিখোঁজের ১০ দিন পরও সন্ধান মেলেনি। থানায় সাধারণ ডায়েরি করেন নিখোঁজ শিশুর পিতা। জানা গেছে, কোলচরী গ্রামের আবু তালেবের একমাত্র শিশুসন্তান সাকিল মোল্লা গত ১৪ এপ্রিল সকালে বাড়ি থেকে মাদ্রাসায় যাওয়ার পথে নিখোঁজ হয়। সেখান থেকে আর বাড়ি ফেরেনি।

যুবলীগের পথসভা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ২৩ এপ্রিল ॥ ভালুকা উপজেলার জামিরদিয়া তেপান্তরের সামনে শনিবার সকালে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী উপজেলা যুবলীগ আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন । এ সময় আরও বক্তব্য রাখেনÑ অধ্যাপক ডাঃ এম আমান উল্লাহ এমপি, সাবেক এমপি চয়ন ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, ভালুকা উপজেলা যুবলীগের সভাপতি আনিসুর রহমান খান রিপন, সাধারণ সম্পাদক এজাদুল হক পারুল প্রমুখ।

মাকে মারধর ॥ ছেলের দণ্ড

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৩ এপ্রিল ॥ মাকে মারধর করার অপরাধে সোহাগ নামের এক যুবককে এক মাসের কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার দপুরে তাকে এ কারাদ- দেয়া হয়। জানা গেছে, কালাইয়া গ্রামের আলম হাওলাদারের বখাটে ছেলে পারিবারিক কলহের জের ধরে ঘটনার দিন বেলা ১১টার দিকে তার মা কহিনূর বেগমকে মারপিট করে। কালাইয়া নৌ-ফাঁড়ির পুলিশ বখাটে সোহাগকে গ্রেফতার করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাউফল উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মাহমুদ জামানের কাছে আনলে তিনি আদালত বসিয়ে সোহাগকে এক মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেন।

আদিবাসী নেতার স্মরণ সভা

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৩ এপ্রিল ॥ হাজং উন্নয়ন সংগঠনের সাধারণ সম্পাদক, কমিউনিস্ট পার্টি দুর্গাপুর উপজেলার সদস্য আদিবাসী নেতা সত্যবান হাজংয়ের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার সদর ইউনিয়নের লক্ষ্মীপুর বাজারে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সিপিবি সভাপতি ডাঃ সোহরাব হোসেন এতে সভাপতিত্ব করেন।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন