মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মনোনয়ন বঞ্চিতরা অপপ্রচার চালাচ্ছে

  • কুমিল্লায় পাল্টা সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২১ এপ্রিল ॥ নৌকা প্রতীক চেয়ে যারা বঞ্চিত হয়েছেন তাদের একটি অংশ ও একটি চিহ্নিত মহল কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ এনে অপপ্রচার চালাচ্ছেন। বৃহস্পতিবার দুপুরে মহানগরীর কান্দিরপাড় এলাকার জাহাঙ্গীর জমজম টাওয়ারে মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ দাবি করেন। এর আগে বুধবার মুরাদনগরে ওই নেতার বিরুদ্ধে মনোনয়নের নামে অর্থ বাণিজ্যের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করা হয়েছিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী হেলাল উদ্দিন মজনু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সাংগঠনিক প্রক্রিয়ায় তৃণমূলের সর্বাধিক ভোটে মনোনীত প্রার্থীর তালিকা ইউনিয়ন কমিটি থেকে উপজেলা, পরে জেলা ও কেন্দ্রীয় কমিটিতে প্রেরণ করা হয়। এ প্রক্রিয়ায় জনবিচ্ছিন্ন, সন্ত্রাসী, মাদকসেবী, মাদক বিক্রেতা ও অযোগ্য প্রার্থীরা মনোনয়ন বঞ্চিত হয়েছে। এতে ক্ষুব্ধ হয়ে মনোনয়ন বঞ্চিতদের একটি অংশ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে তার বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্য ও অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ তুলে, যা মানহানিকর, মিথ্যা ও ভিত্তিহীন। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল, আ’লীগ নেতা আব্দুল লতিফ চেয়ারম্যান, আবুল কালাম আজাদ চেয়ারম্যান, ফিরোজ খান চেয়ারম্যান ও ছফু মিয়া চেয়ারম্যান প্রমুখ।

বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর থেকে জানান, সদর উপজেলার শাকচর ইউপি নির্বাচনে বুধবার রাতে বিএনপি সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী রাব্বী ইলাহী জহিরের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, অসংখ্য ককটেল বিস্ফোরণ ঘটনানো হয়েছে। এ সময় হামলায় ৫ জন নারী আহত হয়েছে। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এরা হচ্ছে ফরিদা, সোলেমা, লিলি, সেফালী ও প্রার্থীর চাচীসহ ৫ জন। বিএনপি সমর্থিত ধানের শীষের চেয়ারম্যান পদপ্রার্থী রাব্বি ইলাহী জহির বলেছেন, আওয়ামী লীগ সমর্থিত তাফাজ্জল হোসেন চৌধুরী টিটুর কর্মীরা পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে। তাকে ভোট থেকে নির্বৃত্ত করার উদ্দেশে এ হামলা চালানো হয়েছে বলে তিনি দাবি করেছেন। তবে আওয়ামী লীগ প্রার্থী তাফাজ্জল হোসেন টিটু এ ঘটনার কথা অস্বীকার করে বলেন, বিএনপি প্রার্থী প্রতিপক্ষের দলীয় কোন্দোললের কারণে এ ঘটনা ঘটেছে।

তিন মাসের জন্য নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা, মাগুরা থেকে জানান, মহম্মদপুর উপজেলার সদর মহম্মদপুর ইউপির নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশন থেকে একটি চিঠি বৃহস্পতিবার দুপুরে মহম্মদপুরে এসেছে। চিঠিতে নির্বাচন তিন মাসের জন্য স্থগিতের কথা বলা হয়েছে । সীমানা সংক্রান্ত বিষয় নিয়ে উচ্চ আদালতের আদেশে নির্বাচন স্থগিত হয়েছে। মহম্মদপুরের সঙ্গে মধুমতি নদীর অপর পারের বোয়ালমারির ময়না ইউপির নির্বাচন স্থগিত হয়েছে। আগামী ৭ মে ৩য় ধাপে মহম্মদপুর ইউপির নির্বাচনের দিন ধার্য ছিল।

বোয়ালমারী

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর থেকে জানান, ২৩ এপ্রিল অনুষ্ঠিতব্য বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের নির্বাচন স্থগিতের চিঠি দিয়েছেন নির্বাচন কমিশন। বুধবার রাতে এ চিঠি পাওয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আল-আমিন। এ নিয়ে ১১টি ইউনিয়নের মধ্যে তিনটি ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হলো। ইতিপূর্বে সীমানা নির্ধারণ জটিলতায় চাঁদপুর ও দাদপুর ইউনিয়নের নির্বাচনও স্থগিত করা হয়েছে।

মনোনয়নবঞ্চিতদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ থেকে জানান, ইউপি নির্বাচনে ভালুকায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করতে কয়েক কোটি টাকা মনোনয়নবাণিজ্য হয়েছে দাবি করে বিভিন্ন ইউনিয়নের মনোনয়নবঞ্চিত প্রার্থী ও কর্মী-সমর্থকরা বৃহস্পতিবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছেন। ১০ নম্বর হবিরবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী নিজাম উদ্দিনের নেতৃত্বে মানববন্ধনে বিভিন্ন ইউনিয়নের কয়েক শ’ কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন। বক্তারা ১১টি ইউনিয়নেই মনোনয়ন বাতিল করে তৃণমূলের ভোটে যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবি জানান।

সিংড়ায় প্রার্থী মনোনয়নে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা নাটোর থেকে জানান, সিংড়ার লালোর ইউনিয়ন পরিষদের নির্বাচনে (৪র্থ পর্যায়) দলীয় প্রার্থী মনোনয়নে তৃণমূল কমিটির সিদ্ধান্তকে উপেক্ষা করে থানা আওয়ামী লীগ তালিকা প্রেরণ করেছে বলে অভিযোগ উঠেছে। এছাড়া বর্ধিত সভায় সর্বোচ্চ সমর্থনপ্রাপ্ত প্রার্থীর নাম বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যানের একক নাম পাঠানোর অভিযোগ এনেছেন তৃণমূল নেতাকর্মীরা। তবে এ ব্যাপারে যোগাযোগের চেষ্টা করেও থানা কমিটির কোন বক্তব্য মেলেনি। তৃণমূল নেতাকর্মীদের স্বাক্ষরিত লিখিত অভিযোগে বলা হয়েছে, আগামী নির্বাচনে সিংড়া উপজেলার লালোর ইউনিয়ন পরিষদে দলীয় প্রার্থী নির্বাচনে তৃণমূল নেতাকর্মীরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান তালুকদারকে সমর্থন করে ভোট প্রদান করে। কিন্তু থানা কমিটির নেতৃবৃন্দ সে সভার রেজুলেশন না লিখে সাদা কাগজে সই ও নেতাকর্মীদের ভোট নিয়ে ফলাফল না জানিয়েই চলে যায়। পরে থানা কমিটি স্বাক্ষরকৃত সাদা কাগজে নিজেদের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলামকে সমর্থন দিয়ে কেন্দ্রে তালিকা প্রদান করে।

নৌকার কর্মীর ওপর হামলা

স্টাফ রিপোর্টার নীলফামারী থেকে জানান, নৌকার প্রার্থীর পোস্টার লাগাতে গিয়ে প্রতিপক্ষ প্রার্থীর লোকজনের হামলার শিকার হয়েছে বুলবুল (৪০) নামের এক আওয়ামী লীগ কর্মী। বৃহস্পতিবার বেলা তিনটার দিকে ঘটনাটি ঘটে কিশোরীগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ডোঙ্গা গ্রামের অলিপাড়ায়। আহত বুলবুলকে গুরুত্বর অবস্থায় উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪০৬৮০৭১৭
আক্রান্ত
৩৯১৫৮৬
সুস্থ
৩০৩৭৩৯৬০
সুস্থ
৩০৭১৪১
শীর্ষ সংবাদ:
দাপটেই জাল টাকা ॥ বাংলাদেশ-ভারত চুক্তির ৫ বছরেও দৌরাত্ম্য থামেনি         গ্রামের রাস্তা ভারি যান চলাচলের উপযোগী করে বানাতে হবে         তিস্তার দ্রুত সমাধানের পথে ভারত         ট্রাম্প ও বাইডেনের চূড়ান্ত বিতর্কে মাইক্রোফোন বন্ধ         এসআই আকবর গ্রেফতারে সাঁড়াশি অভিযান         লন্ডনে যেতে যে কোন শর্তে আপোসে রাজি খালেদা         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যু কমেছে         করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে