বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভবিষ্যতের সেরা নেইমার...

স্পোর্টস রিপোর্টার ॥ ভবিষ্যতে দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে যাবেন নেইমার। এমনটি বলেছেন অনেকেই। এবার এ তালিকায় যুক্ত হয়েছেন ইতালির হয়ে বিশ্বকাপ জয়ী ফুটবলার আলেসান্ড্রো ডেল পিয়েরো। শুক্রবার এক সাক্ষাতকারে তিনি বলেছেন, আগামীতে নিশ্চিতকরেই ব্যালন ডি’অর জিতবে নেইমার।

২৪ বছর বয়সী নেইমার ন্যুক্যাম্পে আসার পর থেকেই বার্সিলোনার হয়ে আলো ছড়াচ্ছেন। যার ধারাবাহিকতায় ২০১৫ সালে ফিফা ব্যালন ডি’অরের সেরা তিনে প্রথমবারের জায়গা পান ব্রাজিলিয়ান অধিনায়ক। মেসি, রোনাল্ডাকে টপকে এবার সেরা হতে না পারলেও ভবিষ্যতে সেটা হবে বলে মনে করেন ডেল পিয়েরো। তিনি বলেন, নেইমার এখনও তরুণ ফুটবলার। মেসি ও রোনাল্ডো দু’জনই তাদের সেরা ক্যারিয়ার পেছনে ফেলেছে। এখন সে (নেইমার) সঠিক পথে আছে। আগামীতে সেই ব্যালন ডি’অর জিততে যাচ্ছে।

বার্সায় আসার পর থেকেই নেইমারের প্রশংসায় পঞ্চমুখ সবাই। কাতালানদের জার্সিতে ধারাবাহিক জাদুকরী নৈপুণ্যের কারণেই প্রশংসার এই স্রোত। ব্রাজিলের সাবেক কিংবদন্তি ফুটবলার রোনাল্ডোও একাধিকবার প্রশংসা করেছেন। তিনি বলেছেন, নেইমারই ভবিষ্যতের বিশ্বসেরা। বর্তমানে রোনাল্ডো ও মেসি দুই বিশ্বসেরা ফুটবলার। তবে ব্রাজিলিয়ান রোনাল্ডো মনে করেন, খুব কম সময়েই এ দু’জনকে ছাড়িয়ে সেরা হবেন নেইমার।

এক সময় ফিফা বর্ষসেরা ফুটবলারে ব্রাজিলিয়ানদের আধিক্য ছিল দেখার মতো। ১৯৯৪-২০০৭ সাল পর্যন্ত ফিফা সেরা হয়েছেন রোমারিও, রিভাল্ডো, রোনাল্ডো, রোনাল্ডিনহো ও কাকার মতো বিশ্ব খ্যাত ফুটবলার। কিন্তু ২০০৮ সাল থেকে ফিফা সেরায় রাজত্ব করছেন আর্জেন্টিনার মেসি ও পর্তুগালের রোনাল্ডো। মেসি জিতেছেন টানা চার বছর (২০০৯-২০১২) ও ২০১৫ সালে। আর রোনাল্ডো জিতেছেন ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালে। তবে চলতি বছর থেকে আবারও ব্রাজিলিয়ানদের দাপট শুরু হবে বলে বিশ্বাস করেন বড় রোনাল্ডো। বিশ্বকাপজয়ী তারকা বলেন, আমার বিশ্বাস ২০১৬ সালেই নেইমার বিশ্বসেরা হবে। আমার ধারণা এই ক্ষমতা তার আছে। সে ক্রমশই উন্নতি করছে, আর রোনাল্ডো ও মেসিকে টপকে যাওয়ার মতোই। আমি চাই না নেইমার তিনে থাকুক।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১