বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভবিষ্যতের সেরা নেইমার...

ভবিষ্যতের সেরা নেইমার...

স্পোর্টস রিপোর্টার ॥ ভবিষ্যতে দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে টপকে যাবেন নেইমার। এমনটি বলেছেন অনেকেই। এবার এ তালিকায় যুক্ত হয়েছেন ইতালির হয়ে বিশ্বকাপ জয়ী ফুটবলার আলেসান্ড্রো ডেল পিয়েরো। শুক্রবার এক সাক্ষাতকারে তিনি বলেছেন, আগামীতে নিশ্চিতকরেই ব্যালন ডি’অর জিতবে নেইমার।

২৪ বছর বয়সী নেইমার ন্যুক্যাম্পে আসার পর থেকেই বার্সিলোনার হয়ে আলো ছড়াচ্ছেন। যার ধারাবাহিকতায় ২০১৫ সালে ফিফা ব্যালন ডি’অরের সেরা তিনে প্রথমবারের জায়গা পান ব্রাজিলিয়ান অধিনায়ক। মেসি, রোনাল্ডাকে টপকে এবার সেরা হতে না পারলেও ভবিষ্যতে সেটা হবে বলে মনে করেন ডেল পিয়েরো। তিনি বলেন, নেইমার এখনও তরুণ ফুটবলার। মেসি ও রোনাল্ডো দু’জনই তাদের সেরা ক্যারিয়ার পেছনে ফেলেছে। এখন সে (নেইমার) সঠিক পথে আছে। আগামীতে সেই ব্যালন ডি’অর জিততে যাচ্ছে।

বার্সায় আসার পর থেকেই নেইমারের প্রশংসায় পঞ্চমুখ সবাই। কাতালানদের জার্সিতে ধারাবাহিক জাদুকরী নৈপুণ্যের কারণেই প্রশংসার এই স্রোত। ব্রাজিলের সাবেক কিংবদন্তি ফুটবলার রোনাল্ডোও একাধিকবার প্রশংসা করেছেন। তিনি বলেছেন, নেইমারই ভবিষ্যতের বিশ্বসেরা। বর্তমানে রোনাল্ডো ও মেসি দুই বিশ্বসেরা ফুটবলার। তবে ব্রাজিলিয়ান রোনাল্ডো মনে করেন, খুব কম সময়েই এ দু’জনকে ছাড়িয়ে সেরা হবেন নেইমার।

এক সময় ফিফা বর্ষসেরা ফুটবলারে ব্রাজিলিয়ানদের আধিক্য ছিল দেখার মতো। ১৯৯৪-২০০৭ সাল পর্যন্ত ফিফা সেরা হয়েছেন রোমারিও, রিভাল্ডো, রোনাল্ডো, রোনাল্ডিনহো ও কাকার মতো বিশ্ব খ্যাত ফুটবলার। কিন্তু ২০০৮ সাল থেকে ফিফা সেরায় রাজত্ব করছেন আর্জেন্টিনার মেসি ও পর্তুগালের রোনাল্ডো। মেসি জিতেছেন টানা চার বছর (২০০৯-২০১২) ও ২০১৫ সালে। আর রোনাল্ডো জিতেছেন ২০০৮, ২০১৩ ও ২০১৪ সালে। তবে চলতি বছর থেকে আবারও ব্রাজিলিয়ানদের দাপট শুরু হবে বলে বিশ্বাস করেন বড় রোনাল্ডো। বিশ্বকাপজয়ী তারকা বলেন, আমার বিশ্বাস ২০১৬ সালেই নেইমার বিশ্বসেরা হবে। আমার ধারণা এই ক্ষমতা তার আছে। সে ক্রমশই উন্নতি করছে, আর রোনাল্ডো ও মেসিকে টপকে যাওয়ার মতোই। আমি চাই না নেইমার তিনে থাকুক।

শীর্ষ সংবাদ:
‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত         রামপুরায় বাসে আগুন ও ভাঙচুর ॥ আসামি ৮০০         যুক্তরাষ্ট্রে কিশোরের গুলিতে নিহত ৩, আহত ৮         রেফারিকে হত্যার হুমকি আর্জেন্টাইন ফুটবলারের         ৯ দফা দাবিতে রামপুরায় শিক্ষার্থীদের অবরোধ         শারীরিক উপস্থিতিতে শুরু হলো আপিল বিভাগের বিচারকাজ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে ২ হাজার ৩০০ জনের         বায়োএনটেক প্রধান ওমিক্রন নিয়ে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন         সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়