বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জনতা ব্যাংকে কোটি টাকা আত্মসাত ॥ কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ গবর্নরের

অর্থনৈতিক রিপোর্টার ॥ ফিক্সড ডিপোজিট রিসিট (এফডিআর) হিসাব থেকে প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জনতা ব্যাংকের এক কর্মকর্তাকে আটক করা হয়েছে। রাজীব হাসান নামের সিনিয়র অফিসার পদের ওই কর্মকর্তা মতিঝিলের লোকাল অফিসে কর্মরত ছিলেন। ব্যাংক সুত্রে জানা গেছে, এফডিআর হিসাবে গড়মিল পাওয়ার পর ওই কর্মকর্তাকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে টাকা আত্মসাতের বিষয়টি বেরিয়ে আসে। তার বাসা থেকে বস্তাবন্দি অবস্থায় ৭৮ লাখ টাকা ও ড্রয়ারে পাওয়া যায় ২৫ হাজার টাকা। এদিকে টাকা আত্মসাৎকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গবর্নর ফজলে কবির। মঙ্গলবার জনতা ব্যাংকের প্রধান নিবার্হী আবদুস সালামের সাথে বৈঠককালে তিনি এ নির্দেশ দেন।

বৈঠক শেষে আবদুস সালাম বলেন, আত্মসাৎকৃত ১ কোটি ৯৩ লাখ টাকার মধ্যে ১ কোটি ৭৯ লাখ টাকা আদায় হয়েছে। বাকি টাকা আদায়ের জন্য অ্যাডভান্সড চেক লিখে নেওয়া হয়েছে। আমাদের অ্যান্টি ভিজিলেন্স টিম কাজ করছে। অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, এ বিষয়ে খুব শিগগির মামলা দায়ের করা হবে। অন্য কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে। গবর্নরও এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। মতিঝিল থানার ওসি ওমর ফারুক বলেন, ঘটনাটি শুনেছি এবং খোঁজ নিয়ে জানতে পেরেছি ওই কর্মকর্তাকে প্রধান কার্যালয়ে নেওয়া হয়েছে। ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষ সংবাদ:
গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও        
//--BID Records