শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রহস্যময় চোর!

নিউজিল্যান্ডের একটি শহরে গত ক’দিন ধরে মানুষের বাড়ি থেকে মাঝরাতে পুরুষের অন্তর্বাস আর মোজা চুরির হিড়িক পড়ে যায়।

কে সেই চোর তার রহস্য কিছুতেই ভাঙতে পারছিল না কেউ। কিন্তু হ্যামিলটন শহরের রহস্যময় এই চোরকে শেষ পর্যন্ত শনাক্ত করা গেছে। এই চোর আর কেউ নয়, একটি বিড়াল। এটির নাম ব্রিজিট। বিড়ালটির মালিক সারাহ নাথানের ভাষ্য অনুসারে, প্রতিবেশীদের বাড়ি থেকে মোজা আর অন্তর্বাস চুরি করে নিয়ে আসা বিড়ালটির নেশায় পরিণত হয়ে গিয়েছিল।

তিনি বলেন, গত দু’মাসে তার বিড়ালটি আশপাশের বাড়িঘর থেকে বহু জোড়া মোজা চুরি করে এনেছে। তিনি জানান, ছয় বছর বয়সী ব্রিজিটের চুরি করার স্বভাব বহুদিনের। তবে বিশেষ কিছু জিনিস চুরির বিষয়ে বিড়ালটির আগ্রহের কথা তার জানা ছিল না।

তিনি জানান, বিড়ালটি আগেও অনেক কিছু চুরি করে আনত। এজন্য কয়েক মাস আগে তিনি বাসা বদল করতে বাধ্য হন।

ভেবেছিলেন বাসা বদলের পর ব্রিজিটের অভ্যাসে হয়ত কিছুটা পরিবর্তন আসবে। কিন্তু গত দু’মাসে এটির চৌর্যবৃত্তি বিশেষ করে পুরুষদের আন্ডারওয়্যারের প্রতি আগ্রহ লক্ষ্য করার মতো। তিনি বলেন, প্রতি রাতেই সে চুরি করতে বেরোয়। এমন কোন রাত নেই যে, মানুষের বাড়ি থেকে আন্ডারওয়্যার বা মোজা চুরি করে আনে না। আজ (রবিবার) সকালে উঠে দেখি গত রাতেও সে চারটি মোজা চুরি করে এনেছে।

বিড়ালটির মালিক এখন এসব চুরি করে আনা অন্তর্বাস ও মোজার মালিকদের খুঁজে বের করার চেষ্টা করছেন, যাতে তিনি এগুলো ফিরিয়ে দিতে পারেন।

তিনি জানান, পুরুষদের এ রকম ১১টি অন্তর্বাস আর ৫০ জোড়ার বেশি মোজা চুরি করেছে ব্রিজিট।

সারাহ নাথান তার ফেসবুক পাতায় এসব মোজা আর অন্তর্বাসের একটি ছবি পোস্ট করেছেন, যাতে লোকেরা এগুলো দেখে চিনতে পারে এবং তার সঙ্গে যোগাযোগ করতে পারে। বিবিসি ও ডেইলি মেইল অনুসারে।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records