বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানে অপহৃত দু’ব্রাক কর্মকর্তার বাড়িতে চলছে আহাজারি

আফগানিস্তানে অপহৃত দু’ব্রাক কর্মকর্তার বাড়িতে চলছে আহাজারি

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ আফগানিস্তানে অপহৃত ব্র্যাকের দুই কর্মকর্তা সিরাজুল ইসলাম ও হাজি শওকত আলীর পাবনার বাড়িতে স্বজনদের মধ্যে চলছে আহাজারি। অপহৃত দু’জনের স্বজনদের এ খবর জানার পর থেকেই কান্না যেন থামছেনা। তাদের পরিবার যেন কিছুতেই এ অপহরের ঘটনা বিশ্বাস করতে চাইছেন না। সিরাজুল ইসলাম সুমন পাবনা সদর উপজেলার দুবলিয়া গ্রামের এজেম উদ্দিন খানের ছেলে এবং অপহৃত অপরজন হাজী শওকত ফরিদপুর উপজেলার হাঙরাগাড়ি গ্রামের মৃত মোস্তাক হোসেনের ছেলে।

সুমনের দুবলিয়ার বাড়ীতে গিয়ে দেখা যায়, তার স্ত্রী লতা খাতুনের কান্নার যেন শেষ নেই। বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার বৃদ্ধ বাবা-মা। পরিবারের অভিযোগ, ব্র্যাক থেকে এখন পর্যন্ত তাদের সাথে যোগাযোগ করেনি। জানায়নি কোনো সহমর্মিতাও। প্রবাসের এমন অপহরণের ঘটনায় পরিবারের পাশাপাশি উদ্বীগ্ন এলাকাবাসীও।

পারিবারের সদস্যরা জানান, সুমন ২ ভাই, ৩ বোনের মধ্যে তৃতীয়। বেসরকারী সংস্থা ব্র্যাকে চাকুরী করেন গত ১০ বছর ধরে। আফগানিস্তানে আছেন ২০১২ সালের শুরু থেকে। সর্বশেষ ছুটিতে গ্রামে বাড়ি এসে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি ফিরে যান কর্মস্থল আফগানিস্তানে। দুই বছর আগে বিয়ে করলেও সন্তান নেই তাদের সংসারে। আর অপহৃত অপরজন হাজি শওকতের বাড়ি জেলার ফরিদপুর উপজেলার হাঙরাগাড়ি গ্রামে। তার বাবার নাম মৃত মোস্তাক হোসেন। শওকতের মা ও স্ত্রী সন্তান থাকে ঢাকার উত্তরায়।

অপরদিকে হাজি শওকত আলীর ভায়রা আবু বকর সিদ্দিক জানান, অপহরণের ঘটনা আমরা শুনেছি। শোনার পর থেকে আমরা খুব টেনশনে আছি। তিনি জানান, শওকত আলীর মা, স্ত্রী ও ১ ছেলে এবং ১ মেয়ে সবাই ঢাকার উত্তরায় বসবাস করে। ফরিদপুরে কেউ থাকে না। প্রবাসের এমন অপহরণের ঘটনায় আতংক ও উদ্বিগ্ন এলাকাবাসীর দাবি, সুস্থ্যভাবে দেশে ফিরিয়ে আনা হোক অপহৃত দুই কর্মকর্তাকে।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records