রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানে অপহৃত দু’ব্রাক কর্মকর্তার বাড়িতে চলছে আহাজারি

আফগানিস্তানে অপহৃত দু’ব্রাক কর্মকর্তার বাড়িতে চলছে আহাজারি

নিজস্ব সংবাদদাতা, পাবনা ॥ আফগানিস্তানে অপহৃত ব্র্যাকের দুই কর্মকর্তা সিরাজুল ইসলাম ও হাজি শওকত আলীর পাবনার বাড়িতে স্বজনদের মধ্যে চলছে আহাজারি। অপহৃত দু’জনের স্বজনদের এ খবর জানার পর থেকেই কান্না যেন থামছেনা। তাদের পরিবার যেন কিছুতেই এ অপহরের ঘটনা বিশ্বাস করতে চাইছেন না। সিরাজুল ইসলাম সুমন পাবনা সদর উপজেলার দুবলিয়া গ্রামের এজেম উদ্দিন খানের ছেলে এবং অপহৃত অপরজন হাজী শওকত ফরিদপুর উপজেলার হাঙরাগাড়ি গ্রামের মৃত মোস্তাক হোসেনের ছেলে।

সুমনের দুবলিয়ার বাড়ীতে গিয়ে দেখা যায়, তার স্ত্রী লতা খাতুনের কান্নার যেন শেষ নেই। বাকরুদ্ধ হয়ে পড়েছেন তার বৃদ্ধ বাবা-মা। পরিবারের অভিযোগ, ব্র্যাক থেকে এখন পর্যন্ত তাদের সাথে যোগাযোগ করেনি। জানায়নি কোনো সহমর্মিতাও। প্রবাসের এমন অপহরণের ঘটনায় পরিবারের পাশাপাশি উদ্বীগ্ন এলাকাবাসীও।

পারিবারের সদস্যরা জানান, সুমন ২ ভাই, ৩ বোনের মধ্যে তৃতীয়। বেসরকারী সংস্থা ব্র্যাকে চাকুরী করেন গত ১০ বছর ধরে। আফগানিস্তানে আছেন ২০১২ সালের শুরু থেকে। সর্বশেষ ছুটিতে গ্রামে বাড়ি এসে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি ফিরে যান কর্মস্থল আফগানিস্তানে। দুই বছর আগে বিয়ে করলেও সন্তান নেই তাদের সংসারে। আর অপহৃত অপরজন হাজি শওকতের বাড়ি জেলার ফরিদপুর উপজেলার হাঙরাগাড়ি গ্রামে। তার বাবার নাম মৃত মোস্তাক হোসেন। শওকতের মা ও স্ত্রী সন্তান থাকে ঢাকার উত্তরায়।

অপরদিকে হাজি শওকত আলীর ভায়রা আবু বকর সিদ্দিক জানান, অপহরণের ঘটনা আমরা শুনেছি। শোনার পর থেকে আমরা খুব টেনশনে আছি। তিনি জানান, শওকত আলীর মা, স্ত্রী ও ১ ছেলে এবং ১ মেয়ে সবাই ঢাকার উত্তরায় বসবাস করে। ফরিদপুরে কেউ থাকে না। প্রবাসের এমন অপহরণের ঘটনায় আতংক ও উদ্বিগ্ন এলাকাবাসীর দাবি, সুস্থ্যভাবে দেশে ফিরিয়ে আনা হোক অপহৃত দুই কর্মকর্তাকে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records