বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসিটি মেলায় দেশীয় উদ্ভাবনীতে আগ্রহ চলতি বছরেই ল্যাপটপ, কম্পিউটার আনবে ওয়ালটন

অর্থনৈতিক রিপোর্টার ॥ তিন দিনের আইসিটি মেলার শেষ দিনে দর্শনার্থীদের আগ্রহের কেন্দ্রে ছিল দেশীয় উদ্ভাবকদের নতুন নতুন সব সৃষ্টি। প্রদর্শনীস্থলের শুরুতেই থাকা ইনোভেশন কর্নারে দেশের বিভিন্ন সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ব্যক্তি উদ্যোগের অন্তত ২০টি উদ্ভাবন ছিল চোখে পড়ার মতো। রোবট, ড্রোনসহ নতুন নতুন উদ্ভাবন দেখে মুগ্ধ হচ্ছেন অনেকেই। পাশাপাশি দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন নিয়ে আসে হোম অটোমেশন এ্যান্ড সিকিউরিটি সিস্টেম।

শনিবার ছুটির দিনে আইসিটি মেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নে ছিল ক্রেতা-দর্শণার্থীদের ব্যাপক ভিড়। যেখানে বিক্রি ও প্রদর্শিত হয়েছে ওয়ালটন ব্র্যান্ডের বিশ্ব মানসম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেট্রিক্যাল পণ্যসামগ্রী। এছাড়াও প্রদর্শন করা হয়েছে বেশকিছু আরএনডি পণ্যের। এর মধ্যে উল্লেখযোগ্য হলো কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, ট্যাব ও এলইডি টেলিভিশন উৎপাদনের প্রধান উপকরণ মাদারবোর্ড। ওয়ালটন আইটি বিভাগের অ্যাডিশনাল পরিচালক প্রকৌশলী লিয়াকত আলী বলেন, ওয়ালটনের নিজস্ব কারখানায় ইতোমধ্যে প্রিন্টেড সার্কিট বোর্ড (মাদারবোর্ড) তৈরির জন্য একটি লাইন স্থাপন করা হচ্ছে। চলতি বছরেই নিজস্ব কারখানায় তৈরিকৃত উচ্চপ্রযুক্তি সম্পন্ন মাদারবোর্ড দিয়ে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, কম্পিউটারের মনিটর, মোবাইল ও ট্যাব উৎপাদন করবে ওয়ালটন। ফলে ওয়ালটন ব্র্যান্ডের বর্তমান প্রোডাক্ট লাইনে নতুনভাবে যুক্ত হবে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও কম্পিউটার মনিটরের মতো উচ্চপ্রযুক্তির পণ্যে।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা