সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

তিন গৃহবধূসহ চার খুন

জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে তিন গৃহবধূসহ খুন হয়েছে চারজন। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

রাজশাহী ॥ স্ত্রীর পরকীয়ায় বাধা দেয়ায় রাজশাহীর দুর্গাপুর উপজেলায় খাবারের সঙ্গে বিষ মিশিয়ে স্বামীকে হত্যা করা হয়েছে। নিহতের নাম শফিকুল ইসলাম। ঘটনাটি ঘটেছে উপজেলার বাশাইল গ্রামে। এ ঘটনায় স্ত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, উপজেলার বাশাইল গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী তিন সন্তানের মা মুনজুয়ারা বেগমের সঙ্গে একই গ্রামের আসলাম উদ্দিনের দুই বছর ধরে পরকীয়ার সম্পর্ক চলে আসছে। এ নিয়ে শফিকুল প্রতিবাদ করলেও কোন লাভ হয়নি। উল্টো তার সংসারে অশান্তি বাসা বাঁধে। শনিবার রাতে স্ত্রী মুনজুয়ারা বেগম প্রেমিক আসলাম উদ্দিনের কথামতো শফিকুল ইসলামকে হত্যার উদ্দেশ্যে খাবারের সঙ্গে বিষ মিশিয়ে রাখে। ওই রাতের খাবার খেয়ে শফিকুল ইসলাম ঘুমিয়ে পড়েন। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরদিন রবিবার তার বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে শফিকুলকে দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করেন। রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ খবর জানাজানি হলে প্রেমিক আসলাম উদ্দিন এলাকা থেকে পালিয়ে যায়। পুলিশ খবর পেয়ে শফিকুল ইসলামের বাড়িতে হানা দিয়ে মুনজুয়ারাকে গ্রেফতার করে।

মাদারীপুর ॥ বিয়ের এক সপ্তাহ যেতে না যেতেই যৌতুকের বলি হতে হলো নববধূ উন্নতি ম-লকে। সোমবার সকালে পুলিশ নববধূর লাশ উদ্ধার করে রাজৈরের আমগ্রাম এলাকা থেকে। ঘটনার পর পালিয়ে গেছে উন্নতির স্বামী ও তার পরিবারের লোকজন। পুলিশ ও এলাকাবাসী জানান, এক সপ্তাহ আগে রাজৈর উপজেলার আমগ্রাম এলাকার সদানন্দ বাড়ৈর ছেলে শশধর বাড়ৈর সঙ্গে ৮ বছর প্রেমের সম্পর্কের পর রেজিস্ট্রি করে বাড়ির পাশের বিশ্বনাথ ম-লের মেয়ে উন্নতি ম-লের বিয়ে হয়। বিয়ের দিন থেকেই নববধূকে নিয়ে নিজবাড়িতে থাকতে শুরু করে প্রেমিক শশধর বাড়ৈ। কিন্তু এ বিয়ে মেনে নিতে পারেনি নববধূর শ্বশুরবাড়ির লোকজন। শেষ পর্যন্ত ছেলের পরিবারের সদস্যরা মেয়ের পরিবারের কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। পাশাপাশি ৪শ’ লোককে নিমন্ত্রণ করে খাওয়ানোরও প্রস্তাব দেয়। কিন্তু মেয়ের বাবা ভ্যানচালক হওয়ার কারণে তাদের প্রস্তাবে অপারগতা প্রকাশ করেন। মূলত এ নিয়েই উন্নতির ওপর শুরু হয় মানসিক ও শারীরিক নির্যাতন। এরই জের ধরে রবিবার রাতে উন্নতিকে শ্বাসরোধ করে হত্যার পর বাড়ির সামনের আমগাছের সঙ্গে লাশ ঝুলিয়ে রাখে বলে অভিযোগ উন্নতির পরিবারের। খবর পেয়ে পুলিশ সোমবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে।

কালকিনি, মাদারীপুর ॥ কালকিনি উপজেলার উত্তর রমজানপুর গ্রামে নিখোঁজের একদিন পরে সরিষাক্ষেত থেকে গৃহবধূ সীমা বেগমের (২৫) লাশ উদ্ধার করা হয়েছে। সে ২ সন্তানের জননী। এ ঘটনায় পুলিশ তার স্বামী লোকমান ফকিরকে গ্রেফতার করেছে। পুলিশ জানায়, পারিবারিক কলহের জেরে গত শনিবার সন্ধ্যার পর থেকে নিখোঁজ থাকে নিহত গৃহবধূ সীমা।

রংপুর ॥ মারামারি ঠেকাতে গিয়ে এক পক্ষের দায়ের কোপে খুন হলেন মাসুদ রানা (৪৫)। এছাড়া গুরুতর আহত হয়েছেন তার সঙ্গী আব্দুর রশীদ। রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে রংপুরের মিঠাপুকুর উপজেলার লতিফপুর ইউনিয়নের রশীদপুর পূর্বপাড়া গ্রামে। জানা গেছে, একই এলাকার দুলাল এবং মন্তাজের আগে থেকেই জমি নিয়ে বিরোধ চলে আসছিল। রবিবার সন্ধ্যায় উভয়পক্ষের লোকজন দেশীয় আগ্নেয়াস্ত্র ও লাঠিসোটা নিয়ে মুখোমুখি হয়। এ সময় মাসুদ রানা তার বন্ধু রশীদকে নিয়ে ওই পথ দিয়ে যাওয়ার সময় মারামারি না করার জন্য উভয়পক্ষকে শান্ত করার চেষ্টা করেন। এ সময় একপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে মাসুদ এবং রশীদ উভয়েই গুরুতর আহত হন।

শীর্ষ সংবাদ: