মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘বাসর হবে মাটির ঘরে’ চলচ্চিত্রের গানের রেকর্ডিং

‘বাসর হবে মাটির ঘরে’ চলচ্চিত্রের  গানের রেকর্ডিং

স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি রাজধানীর মগবাজারের শ্রুতি রেকর্ডিং স্টুডিওতে শাহ মোঃ সংগ্রাম পরিচালিত তৃতীয় চলচ্চিত্র ‘বাসর হবে মাটির ঘরে’ এর দ্বিতীয় গানের রেকর্ড হয়েছে। গানে কণ্ঠ দিয়েছেন দেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী রুনা লায়লা। তার সঙ্গে গেয়েছেন আরেক জনপ্রিয় শিল্পী সুবীর নন্দী। ‘মাটির ঘরে চাঁদ নেমেছে রে, মন বাগানে ফুল ফুটেছে রে, জোসনা উজালা, গলায় ফুলমালা, গন্ধে মাতাল বাসর ঘরে উতল দুটি প্রাণ, দুরন্ত ভ্রমর এলো মধু করতে পান’ শিরোনামের গানটি লিখেছেন দেশের বরণ্য কবি ও সব্যসাচী লেখক সৈয়দ সামসুল হক। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বরেণ্য সঙ্গীত পরিচালক আলা উদ্দীন আলী। লোক সঙ্গীত ধরনের এ গানটি নিয়ে ইতোমধ্যে সংশ্লিষ্টদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। গানটি শ্রোতাপ্রিয় হবে বলে আশাবাদী পরিচালক শাহ মোঃ সংগ্রাম। কারণ তিনি মনে করেন এতগুলো গুণী মানুষের সমন্বয়ে যে কোন সৃষ্টি ভাল হতেই হবে। সে হিসেবে নতুন এ গানটিও দর্শক শ্রোতারা পছন্দ করবেন বলে তিনি আশা করেন। এর আগে আর একটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। ওই গান লিখেছের কবির বকুল। শওকত আলী ইমনের সুর ও সঙ্গীত পরিচালনায় গানটি গেয়েছেন সাবিনা ইয়াসমিন ও মো: রফিকুল আলাম।

প্রসঙ্গত, ইনোভেটিভ ইন্টারটেইনমেন্ট লিমিটেড প্রযোজিত ‘বাসর হবে মাটির ঘরে’ চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় রয়েছেন প্রতিভাবান পরিচালক শাহ মোঃ সংগ্রাম। এর জন্য গান লিখেছেন সৈয়দ সামসুল হক, কবীর বকুলের মত স্বনামধন্য গীতিকার। সম্পূর্ণ গ্রামীণ পটভূমিতে নির্মিতব্য এই চলচ্চিত্রে অভিনয় করবেন দেশের শীর্ষ অভিনেতা-অভিনেত্রীরা। তবে এখনই তাদের নাম বলতে চাননা পরিচালক। দর্শকদের জন্য এটা চমক হিসেবেই রাখতে চান তিনি। এর আগে পরিচালক তার প্রথম চলচ্চিত্র ‘বলব কথা বাসর ঘরে’ এবং দ্বিতীয় চলচ্চিত্র ‘কি প্রেম দেখাইলি’ তুমুল জনপ্রিয় হয়। এরই ধারাবাহিকতায় তৃতীয় চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন শাহ মোঃ সংগ্রাম। সংশ্লিষ্টরা আশা করছেন পরিচালকের তৃতীয় চলচ্চিত্রটিও দর্শকরা গ্রহণ করবেন।

শীর্ষ সংবাদ:
বিশ্ব শান্তি নিশ্চিত করা এখন চ্যালেঞ্জিং         যাক পুরাতন স্মৃতি, যাক ভুলে যাওয়া গীতি         সব অফিস বন্ধ ॥ কাল থেকে ৮ দিনের কঠোর লকডাউন         শ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা শিল্পকারখানাই করবে         লকডাউনে বন্ধ থাকবে ব্যাংক শেয়ারবাজার         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         আল্লামা শফী হত্যা মামলায় ৪৩ জনের বিরুদ্ধে চার্জশীট         এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ         খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভাল, পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে         করোনায় একদিনে সর্বোচ্চ ৮৩ জনের মৃত্যু         রায় পুনর্বিবেচনার আবেদনের শীঘ্রই শুনানি         লকডাউনে গরিব মানুষকে সহায়তা বড় চ্যালেঞ্জ         লকডাউনে পণ্যবাহী যান যেন যাত্রীবাহীতে রূপান্তরিত না হয়         পাহাড়ে সীমিত পরিসরে বৈসাবি উৎসব, সাংগ্রাই বাতিল         তারাবি নামাজে স্বাস্থ্যবিধি মানতে কঠোর নির্দেশনা         লকডাউনে কর্মহীন পরিবার পাবে ৫০০ টাকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮৩, নতুন শনাক্ত ৭২০১         করোনা : সাতদিন বন্ধ থাকবে ব্যাংক         রমজানে প্রয়োজনীয় ৬ পণ্যের দাম নির্ধারণ         এবারও হচ্ছে না মঙ্গল শোভাযাত্রা