রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘বাসর হবে মাটির ঘরে’ চলচ্চিত্রের গানের রেকর্ডিং

‘বাসর হবে মাটির ঘরে’ চলচ্চিত্রের  গানের রেকর্ডিং

স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি রাজধানীর মগবাজারের শ্রুতি রেকর্ডিং স্টুডিওতে শাহ মোঃ সংগ্রাম পরিচালিত তৃতীয় চলচ্চিত্র ‘বাসর হবে মাটির ঘরে’ এর দ্বিতীয় গানের রেকর্ড হয়েছে। গানে কণ্ঠ দিয়েছেন দেশের কিংবদন্তী কণ্ঠশিল্পী রুনা লায়লা। তার সঙ্গে গেয়েছেন আরেক জনপ্রিয় শিল্পী সুবীর নন্দী। ‘মাটির ঘরে চাঁদ নেমেছে রে, মন বাগানে ফুল ফুটেছে রে, জোসনা উজালা, গলায় ফুলমালা, গন্ধে মাতাল বাসর ঘরে উতল দুটি প্রাণ, দুরন্ত ভ্রমর এলো মধু করতে পান’ শিরোনামের গানটি লিখেছেন দেশের বরণ্য কবি ও সব্যসাচী লেখক সৈয়দ সামসুল হক। গানটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বরেণ্য সঙ্গীত পরিচালক আলা উদ্দীন আলী। লোক সঙ্গীত ধরনের এ গানটি নিয়ে ইতোমধ্যে সংশ্লিষ্টদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে। গানটি শ্রোতাপ্রিয় হবে বলে আশাবাদী পরিচালক শাহ মোঃ সংগ্রাম। কারণ তিনি মনে করেন এতগুলো গুণী মানুষের সমন্বয়ে যে কোন সৃষ্টি ভাল হতেই হবে। সে হিসেবে নতুন এ গানটিও দর্শক শ্রোতারা পছন্দ করবেন বলে তিনি আশা করেন। এর আগে আর একটি গানের রেকর্ডিং সম্পন্ন হয়েছে। ওই গান লিখেছের কবির বকুল। শওকত আলী ইমনের সুর ও সঙ্গীত পরিচালনায় গানটি গেয়েছেন সাবিনা ইয়াসমিন ও মো: রফিকুল আলাম।

প্রসঙ্গত, ইনোভেটিভ ইন্টারটেইনমেন্ট লিমিটেড প্রযোজিত ‘বাসর হবে মাটির ঘরে’ চলচ্চিত্রের কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় রয়েছেন প্রতিভাবান পরিচালক শাহ মোঃ সংগ্রাম। এর জন্য গান লিখেছেন সৈয়দ সামসুল হক, কবীর বকুলের মত স্বনামধন্য গীতিকার। সম্পূর্ণ গ্রামীণ পটভূমিতে নির্মিতব্য এই চলচ্চিত্রে অভিনয় করবেন দেশের শীর্ষ অভিনেতা-অভিনেত্রীরা। তবে এখনই তাদের নাম বলতে চাননা পরিচালক। দর্শকদের জন্য এটা চমক হিসেবেই রাখতে চান তিনি। এর আগে পরিচালক তার প্রথম চলচ্চিত্র ‘বলব কথা বাসর ঘরে’ এবং দ্বিতীয় চলচ্চিত্র ‘কি প্রেম দেখাইলি’ তুমুল জনপ্রিয় হয়। এরই ধারাবাহিকতায় তৃতীয় চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন শাহ মোঃ সংগ্রাম। সংশ্লিষ্টরা আশা করছেন পরিচালকের তৃতীয় চলচ্চিত্রটিও দর্শকরা গ্রহণ করবেন।

শীর্ষ সংবাদ:
গুচ্ছভুক্ত ২০ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে আজ         ‘করোনা মহামারী প্রেক্ষাপটে উন্নত স্যানিটেশনের গুরুত্ব বেড়েছে’         ‘বাঙালীর মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস বিশ্ববাসীকে জানাতে হবে’         পর্যটক প্রিয় হয়ে উঠেছে সাতছড়ি জাতীয় উদ্যান         ‘দেশের ৯৯ শতাংশ মানুষ স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের আওতায়’         মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার         নাসার মাহকাশযান সৌরজগৎ তৈরির রহস্য উম্মোচনে পরীক্ষা চালাচ্ছে         রাঙ্গামাটিতে আওয়ামী লীগ নেতা ও চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৩২৩ জন         দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে