শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শরীয়তপুরে প্রেমিক যুগলকে জুতা দিয়ে পিটিয়ে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর ॥ শরীয়তপুরের জাজিরার চরাঞ্চলে কথিত প্রেমে আবদ্ধ হওয়ার অপরাধে কিশোর-কিশোরীকে রশি দিয়ে বেঁধে গলায় জুতার মালা পরিয়ে জুতা ও লাঠি দিয়ে পিটিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করার অভিযোগ উঠেছে। গোপনে মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ রবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। সোমবার জাজিরা থানা পুলিশ এ বিষয়ে খোঁজ খবর নিতে ঘটনাস্থলে গিয়েছেন। পুলিশের উপস্থিতিতে এলাকার সহস্রাধিক নারী-পুরুষ এ ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে।

এলাকাবাসী জানান, শরীয়তপুরের জাজিরা উপজেলার কুন্ডেরচর ইউনিয়নের আব্দুল মান্নান মল্লিক কান্দি গ্রামের সোনামিয়া ছৈয়ালের কন্যা ৭ম শ্রেণীর ছাত্রী আইরিন আক্তার ও একই গ্রামের আসমত খানের ছেলে স্বপন মিয়া প্রেমে আবদ্ধ হয়। এরকম অজুহাতে স্থানীয় কুন্ডেরচর ইউনিয়ন পরিষদের মেম্বার কামাল হোসেন তার সহযোগীদের নিয়ে কথিত প্রেমিক যুগলকে আব্দুল মান্নান মল্লিককান্দি উচ্চ বিদ্যালয় মাঠে শত শত শিক্ষার্থী ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে রশি দিয়ে বেঁধে জুতার মালা গলায় পরিয়ে তাদের জুতা ও লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এ সময় মেম্বার কামাল হোসেনের ভয়ে কেউ তাদের কাছে যেতে সাহস পায়নি। এর আগে ঔ প্রেমিক যুগলকে আটক করে মেম্বার কামাল হোসেন তার নিজ বাড়িতে রাতভর আটকে রেখে অমানুষিক নির্যাতন চালায় বলেও অভিযোগ উঠেছে। গুরুতর আহত হলে তাদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। ঘটনাটি ফেসবুকের মাধ্যমে এলাকায় জানাজানি হওয়ার পর থেকেই মেম্বার কামাল হোসেন ও তার সহযোগীরা এলাকায় গাঢাকা দিয়েছেন বিধায় এ বিষয়ে তাদের বক্তব্য পাওয়া যায়নি। কুন্ডেরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাউদ্দিন বেপারী বলেন, এভাবে কিশোর-কিশোরীকে জুতার মালা পরিয়ে প্রকাশ্যে জুতা দিয়ে পিটিয়ে আহত করা খুবই অমানবিক। তিনি এ ঘটনার সাথে জড়িতদের উপযুক্ত শাস্তির দাবী জানান। আব্দুল মান্নান মল্লিককান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম বলেন, স্কুল ছুটির পরে আমার বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটেছে। আমার এ বিষয়ে কিছু করার ও বলার নেই। তবে এলাকাবাসী অভিযোগ করে বলেছেন, প্রধান শিক্ষক আবুল হাসেমের ইন্দনেই দুবৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।

জাজিরা থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. নজরুল ইসলাম বলেন, এরকম একটি ঘটনার খবর জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। নির্যাতিতদের থানায় নিয়ে আসতে বলেছি তাদের কাছ থেকে সঠিক ঘটনা জানার জন্য। এরপর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী