রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পুরুষ-মহিলা খো খোতে রুপা বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার ॥ সাউথ এশিয়ান গেমসের খো খোতে স্বর্ণ জয়ের সম্ভাবনা জাগিয়েও পারেনি বাংলাদেশের মেয়েরা। ভারতের কাছে ফাইনালে হেরে গেছে তারা। ভারতের কাছে হেরে ছেলেরাও পেয়েছে রূপা। ভারতের গুয়াহাটিতে মঙ্গলবার মেয়েদের ফাইনাল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ভারতের কাছে ১৬-১৪ স্কোরে হারে বাংলাদেশের মেয়েরা। তবে ছেলেদের ফাইনাল হয়েছে একতরফা লড়াই। এসএ গেমসের দ্বাদশ আসরে স্বাগতিকদের কাছে বাংলাদেশের ছেলেরা হারে ৩৭-১৪ পয়েন্টে।

নারী হ্যান্ডবলে বড় জয় ॥ চলমান এসএ গেমসে মহিলা হ্যান্ডবলে বিশাল জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। নিজেদের প্রথম ম্যাচে লাল-সবুজরা জয় পায় ৬২-৫ গোলে। ডালিয়া-শিল্পীদের প্রতিপক্ষ ছিল আফগানিস্তান। আফগান মেয়েরা কোনভাবেই দাঁড়াতে পারেনি বাংলাদেশ দলের সামনে। পারেনি কোন প্রতিরোধ গড়তে। খেলার প্রথমার্ধে বাংলাদেশ দল এগিয়ে ছিল ৩০-২ গোলে।

এরপর বড় গোলের লিড নিয়ে আবারও দ্বিতীয় হাফে মাঠে নামে বাংলাদেশের মেয়েরা। খেলার বাকি সময়েও গোলবন্যা অব্যাহত থাকে বাংলাদেশের। দ্বিতীয় হাফে আরও ৩২ গোল করে বাংলার মেয়েরা। হজম করে মাত্র তিনটি। বাংলাদেশের পক্ষে শিরিনা ১৩, সুমি ১০, শিল্পী খালেদা ও নিশি ৭, ডালিয়া ৬ এবং শাহিদা ৫টি গোল করেন। বাংলাদেশ মহিলা দল বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তানের বিপক্ষে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। এছাড়া বৃহস্পতিবার বাংলাদেশ পুরুষ হ্যান্ডবল দলও নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে। প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ম্যাচটি শুরু হবে বিকেল ৫টায়।

ব্যাডমিন্টনে দুটি তামা ॥ ব্যাডমিন্টনের পুরুষ ও মহিলা বিভাগের দলগত ইভেন্ট থেকে দুটি তাম্রপদক জিতেছে বাংলাদেশ।

এসএ গেমসে বাদ বাস্কেটবল ॥ চলমান দ্বাদশ এসএ গেমস থেকে বাস্কেটবল ডিসিপ্লিন বাতিল করা হয়েছে। আয়োজক ভারতের পক্ষ থেকে জানানো হয়েছে আন্তর্জাতিক বাস্কেটবল ফেডারেশন (ফিবা) পক্ষ থেকে অংশগ্রহণকারী দেশগুলোকে নিষেধ করার কারণেই মূলত এই ইভেন্টটি এবারের আসর থেকে বাদ দেয়া হয়েছে। তবে ফিবার সঙ্গে ভারতের বাস্কেটবল ফেডারেশনের অন্তর্কোন্দলের জেরে এই প্রত্যাহারের সিদ্ধান্ত বলে গুঞ্জন রয়েছে।

এ প্রসঙ্গে ওই ফেডারেশনের এক কর্মকর্তা বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এসএ গেমসের এবারের আসরে আমরা বাস্কেটবলের ইভেন্টটি রাখব না। কারণ, ফিবা অংশগ্রহণকারী প্রতি দেশকে অংশ না নেয়ার বিষয়ে নির্দেশ দিয়েছে। তাছাড়া আমাদের ফেডারেশনকেও তারা স্বীকৃতি দিচ্ছে না।’

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records