শুক্রবার ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জ ও কুমিল্লা মেট্রো পুলিশ এবং ময়মনসিংহ রেঞ্জ হচ্ছে

শংকর কুমার দে ॥ দেশে আরও দুটি মেট্রোপলিটন পুলিশ ইউনিট ও একটি রেঞ্জ গঠন করা হচ্ছে। নতুন এ দুটি মেট্রোপলিটন পুলিশ ইউনিট হচ্ছে নারায়ণগঞ্জ ও কুমিল্লা এবং রেঞ্জ হচ্ছে ময়মনসিংহ বিভাগ। পুলিশের সদর দফতর থেকে দুটি মেট্রোপলিটন পুলিশ ও একটি রেঞ্জ গঠনের প্রস্তাব পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। নগরবাসীদের আধুনিক পুলিশিং সুবিধা দিতে দুটি মেট্রোপলিটন পুলিশ ও একটি রেঞ্জ গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে। খুব শীঘ্রই নারায়ণগঞ্জ ও কুমিল্লা মেট্রোপলিটন পুলিশ ও ময়মনসিংহ রেঞ্জ পুলিশ হিসেবে কার্যক্রম পরিচালনা শুরু করতে যাচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ খবর জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানান, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া পুলিশের ৫০ হাজার জনবল বৃদ্ধির উদ্যোগের মধ্যে দুটি মেট্রোপলিটন পুলিশ ইউনিট গঠনের প্রস্তাব করা হয়েছে। নারায়ণগঞ্জ মেট্রোপলিটন পুলিশে একজন ডিআইজি, ২ জন অতিরিক্ত ডিআইজি, ৬ জন এসপি, ৭ জন অতিরিক্ত এসপি, ৪ জন এএসপিসহ ১২৪৮ জন জনবলের প্রস্তাব করা হয়েছে। একইভাবে অনুরূপ পদ নিয়ে কুমিল্লা মেট্রোপলিটন পুলিশে একজন ডিআইজির নেতৃত্বে ১২৪৮ জন জনবলের প্রস্তাব করা হয়েছে। আর রেঞ্জ গঠনের জন্য প্রস্তাব করা হয়েছে নবগঠিত ময়নমনসিংহ বিভাগকে। প্রাথমিকভাবে একজন ডিআইজির নেতৃত্বে ৫৪ জন জনবলের প্রস্তাব করা হয়েছে এই রেঞ্জ গঠনের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
যোগাযোগে বিপ্লব ॥ উড়াল ও পাতাল রেল আসছে         ই-কমার্সের সঙ্গে যুক্তদের নিবন্ধন করতে হবে         চট্টগ্রামে টিকা নিলেন সাড়ে ৩ লাখ মানুষ         টিকে থাকার লড়াই আজ বাংলাদেশ উইন্ডিজের         ওসিসহ ৫ জনকে বরখাস্তের নির্দেশ হাইকোর্টের         ‘না করলে সময়ক্ষেপণ স্ট্রোক হলেও বাঁচবে জীবন’         চট্টগ্রামে ফ্লাইওভারগুলোর অবস্থা ঝুঁকিপূর্ণ         কুমিল্লাকাণ্ডে ইন্ধনদাতা ১০ প্রভাবশালী যেকোন সময় গ্রেফতার         নতুন ধরনের ইয়াবা ভয়ঙ্কর         সেগুনবাগিচার হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর লাশ উদ্ধার         পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে ধীরগতি         নদীভাঙ্গনে ভিটেহারারা খুঁজে পেয়েছেন নতুন ঠিকানা         সাম্প্রদায়িক গোষ্ঠীকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে         ক্লাউড সেবার বিস্তারে হুয়াওয়ের নতুন সহযোগী যারা         আসন্ন শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধানমন্ত্রী         ডেঙ্গু : ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭৩         ‘দুই মাসের মধ্যে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন নিতে হবে’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬, শনাক্ত ২৯৪         সাম্প্রদায়িক হামলা ॥ বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের