বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারায়ণগঞ্জ ও কুমিল্লা মেট্রো পুলিশ এবং ময়মনসিংহ রেঞ্জ হচ্ছে

শংকর কুমার দে ॥ দেশে আরও দুটি মেট্রোপলিটন পুলিশ ইউনিট ও একটি রেঞ্জ গঠন করা হচ্ছে। নতুন এ দুটি মেট্রোপলিটন পুলিশ ইউনিট হচ্ছে নারায়ণগঞ্জ ও কুমিল্লা এবং রেঞ্জ হচ্ছে ময়মনসিংহ বিভাগ। পুলিশের সদর দফতর থেকে দুটি মেট্রোপলিটন পুলিশ ও একটি রেঞ্জ গঠনের প্রস্তাব পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। নগরবাসীদের আধুনিক পুলিশিং সুবিধা দিতে দুটি মেট্রোপলিটন পুলিশ ও একটি রেঞ্জ গঠনের উদ্যোগ নেয়া হচ্ছে। খুব শীঘ্রই নারায়ণগঞ্জ ও কুমিল্লা মেট্রোপলিটন পুলিশ ও ময়মনসিংহ রেঞ্জ পুলিশ হিসেবে কার্যক্রম পরিচালনা শুরু করতে যাচ্ছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ খবর জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানান, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেয়া পুলিশের ৫০ হাজার জনবল বৃদ্ধির উদ্যোগের মধ্যে দুটি মেট্রোপলিটন পুলিশ ইউনিট গঠনের প্রস্তাব করা হয়েছে। নারায়ণগঞ্জ মেট্রোপলিটন পুলিশে একজন ডিআইজি, ২ জন অতিরিক্ত ডিআইজি, ৬ জন এসপি, ৭ জন অতিরিক্ত এসপি, ৪ জন এএসপিসহ ১২৪৮ জন জনবলের প্রস্তাব করা হয়েছে। একইভাবে অনুরূপ পদ নিয়ে কুমিল্লা মেট্রোপলিটন পুলিশে একজন ডিআইজির নেতৃত্বে ১২৪৮ জন জনবলের প্রস্তাব করা হয়েছে। আর রেঞ্জ গঠনের জন্য প্রস্তাব করা হয়েছে নবগঠিত ময়নমনসিংহ বিভাগকে। প্রাথমিকভাবে একজন ডিআইজির নেতৃত্বে ৫৪ জন জনবলের প্রস্তাব করা হয়েছে এই রেঞ্জ গঠনের।

শীর্ষ সংবাদ:
করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই        
//--BID Records