সোমবার ২১ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমরা ফুটপাত দখল সমস্যার সমাধানের চেষ্টা করছি ॥ ও. কাদের

স্টাফ রিপোর্টার ॥ অটোরিকশা ও বাসের ভাড়া আদায়ে নৈরাজ্য এবং বিভিন্ন অনিয়ম বন্ধে রাজধানীতে আবারও অভিযান শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটিএ। বুধবার রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউ, যাত্রাবাড়ী ও শাহবাগে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই অভিযান শুরু হয়। দুপুরে মানিক মিয়া এ্যাভিনিউ এলাকায় অভিযান দেখতে যান সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, এই মুহূর্তে পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনাই আমাদের প্রধান লক্ষ্য। সেদিক বিবেচনা করেই আমরা কাজ করে যাচ্ছি। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ি ঢাকার রাস্তায় দেখতে চাই না। এসব গাড়ি যানজটের অন্যতম কারণ। রাজধানীতে কোন লক্কর ঝক্কর গাড়ি চলবে না।

তিনি বলেন, যানজট নিরসন করতে হলে ফুটপাথ ও রাস্তা দখলমুক্ত করতে হবে। এর বিকল্প নেই। সে চেষ্টাও নানাদিক থেকে চলছে বলেও জানান মন্ত্রী।

বিআরটিএ ম্যাজিস্ট্রেটরা জানিয়েছেন, এই অভিযানে গাড়ির ফিটনেস ও লাইসেন্স পরীক্ষার পাশাপাশি বাস ও অটোরিকশায় অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মানিক মিয়া এ্যাভিনিউয়ের অভিযানে উপস্থিত হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, সড়কের অরাজকতা ও বিশৃঙ্খলা রাতারাতি ঠিক করা যাবে না। তবে এ ধরনের অভিযান অব্যাহত থাকলে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হবে।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records