শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতের ২৫৮, নেপালের হ্যাটট্রিক চমক

 ভারতের ২৫৮, নেপালের হ্যাটট্রিক চমক
  • অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

অনলাইন ডেস্ক ॥ প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে দিয়ে চমক দিয়েছে নেপাল। নেপালের যুবারা সেই চমক ধরে রেখেছে। এবার দ্বিতীয় ম্যাচে তাদের লেগ স্পিনার সন্দিপ লামিচানে করলেন হ্যাটট্রিক। এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক এটি। ৫ উইকেট নিয়েছেন সন্দিপ। আর তার দল ১৩১‌ রানে অল আউট করেছে আয়ারল্যান্ডকে। এটি গ্রুপ 'ডি'র ম্যাচ। এই গ্রপেই লড়ছে নিউজিল্যান্ড ও ভারত। সুপারলিগে টিকে থাকতে হলে নিউজিল্যান্ডকে জিততেই হবে। তাদের বিপক্ষে ৮ উইকেটে ২৫৮ রান করেছে ভারত।

এদিন চলছে গ্রুপ 'বি'র আরো দুই ম্যাচ। কানাডাকে ১৭৮ রানে অল আউট করেছে পাকিস্তান। শ্রীলঙ্কাকে ১৮৪ রানে অল আউট করে ভালো কিছুর সম্ভাবনা জাগিয়েছে আফগানিস্তান।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। ৩১তম ওভারে ৪ উইকেটে ৮০ রান ছিল তাদের। এরপর ওভারের শেষ তিন বলে নেপালের লেগি সন্দিপ হ্যাটট্রিক করে ফেলেন। তিনি একে একে তুলে নেন গ্যারি ম্যাকক্লিনটক (২), অ্যাডাম ডেনিনসন (২১) ও ফিয়াচরা টাকারকে (০)। এরপর আরো দুই উইকেট নিয়ে আইরিশদের অল্প রানে বেধে ফেলতে সহায়তা করেন সন্দিপ। ১০ ওভারে ২৭ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডের শুরুটা ছিল ভালো। ১৯ রানে ২ উইকেট তুলে নেয় তারা। এরপর রিসাব প্যান্ট (৫৭) ও সরফরাজ খান (৭৪) প্রতিরোধ গড়েন। পরের দিকে আরমান জাফর ৪৬ ও মহিপাল লমরোর ৪৫ রান করেন। তাতে ভালো একটি সংগ্রহ পায় ভারত।

সিলেট জেলা স্টেডিয়ামে হাসান খান ৩ উইকেট নিয়েছেন। শাদাব খান পেয়েছেন ২ উইকেট। আর তাতে পাকিস্তান ৪৮.৩ ওভারে অল আউট করেছে কানাডাকে। ভাবিন্দু আধিহেতি সর্বোচ্চ ৫১ রান করেন। আর আব্রাশ খানের ব্যাট থেকে আসে ৪৪ রান।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বোলাররা নিয়মিত হামলা চালিয়েছে শ্রীলঙ্কার ইনিংসে। শামসুর রহমান ৩ এবং করিম জানাত ও জহির খান ২টি করে উইকেট নেন। তাতে ৪৮.১ ওভারে অল আউট হয় লঙ্কানরা। ইনিংস সর্বোচ্চ ৭১ রান করেছেন চারিথ আসালাঙ্কা। ৩০ রান এসেছে আভিস্কা ফার্নান্দোর ব্যাট থেকে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা