মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পদত্যাগ করতে চান ওয়াকার!

পদত্যাগ করতে চান ওয়াকার!

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তান দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দিতে চান ওয়াকার ইউনিস! পদত্যাগ করতে চান তিনি! কারণটা কি? শোনা যাচ্ছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে সাম্প্রতিক সময়ে পাকিস্তানের বাজে পারফরম্যান্সই এর কারণ। দলের লাগাতার ব্যর্থতার জন্য ওয়াকারের সমালোচনা হচ্ছে খুব। সে জন্যই পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তিনি জানিয়েছেন, বোর্ড চাইলে পদত্যাগ করবেন।

ওয়াকারের সাথে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তি শেষ হয়েছে গত বছর। কিন্তু ওয়াকারের ওপর ভরসা রাখতে চায় পিসিবি। সেই কারণে তার মেয়াদ বাড়ানো হয়েছে কিছুদিন হলো। এই বছরের মাঝামাঝি সময়ে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। ওই সফরের শেষ পর্যন্ত ওয়াকারকে দলের কোচের দায়িত্ব দিয়ে রেখেছে বোর্ড।

কিন্তু আজহার আলীর ওয়ানডে ও শহীদ আফ্রিদির টি-টোয়েন্টি দল আন্তর্জাতিক ক্রিকেটে ইদানিং খুব ভালো করতে পারছে না। ইংল্যান্ডের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাতের সিরিজ হেরেছে। এখন পাকিস্তান আছে নিউজিল্যান্ড সফরে। সেখানে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে। প্রথম ওয়ানডেও হেরেছে। বৃষ্টিতে দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত হওয়ায় সিরিজটা জেতার সুযোগও হারিয়েছে পাকিস্তান দল। অবস্থা তাই খুব ভালো নয়।

সম্প্রতি পাকিস্তানে নির্বাচক মণ্ডলীর সাথে বৈঠক করেছেন আফ্রিদি। ভবিষ্যত পরিকল্পনা নিয়ে ছিল এই বৈঠক। সামনে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্ব আসর। শিরোপায় চোখ রাখা পাকিস্তান ঘুরে দাঁড়াতে চায়। এই বৈঠকে ওয়াকার নিউজিল্যান্ড থেকে টেলিফোনে অংশ নেন।

তবে সীমিত ওভারের ক্রিকেট পাকিস্তানের পারফরম্যান্সের কারণে ওয়াকারের জায়গাটা যে দুর্বল হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। সাবেক ক্রিকেটাররা সমালোচনায় মুখর। সাবেক টেস্ট ক্রিকেটার সিকান্দার বখত তো বলেছেন, ওয়াকার চাপ নিতে ব্যর্থ হচ্ছেন। তার অধীনে দলও ভালো করতে পারছে না। কোচ বদলের দাবি খুব জোরে না উঠলেও উঠছে। পিসিবি তারপরও কি ভরসা রাখবে ওয়াকারের ওপর?

শীর্ষ সংবাদ:
শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা