বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে ১৪৪ ধারা, সাঈদীপুত্রের সভা পণ্ড

বাঁশখালীতে ১৪৪ ধারা, সাঈদীপুত্রের সভা পণ্ড
  • পোস্টারে নাম ব্যবহার করায় এমপির ক্ষুব্ধ প্রতিক্রিয়া

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২৮ জানুয়ারি ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের দক্ষিণ পুঁইছড়ি মদিনাতুল উলুম মোহাম্মদীয়া দাখিল মাদ্রাসার বার্ষিক সভায় সাঈদী পুত্রের আগমনকে ঘিরে সংঘর্ষের আশঙ্কায় সভাস্থলে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ফলে বৃহস্পতিবার যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্রের সভা প- হয়ে যায়। সভাস্থলে মঞ্চ ভেঙ্গে দেয় পুলিশ। সভায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের মোস্তাফিজুর রহমান চৌধুরী উপস্থিত থাকবেন বলে অপপ্রচার চালিয়েছিল মাদ্রাসা কর্তৃপক্ষ। এ ঘটনায় সংসদ সদস্য ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে মাদ্রাসা কর্তৃপক্ষ ও মাদ্রাসাটির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জনকণ্ঠকে জানিয়েছেন।

বৃহস্পতিবার সংঘর্ষ এড়াতে সভাস্থল ও আশপাশ এলাকায় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবত থাকবে বলে জানিয়েছেন থানা অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার। এদিকে মাদ্রাসার বার্ষিক সভায় সাঈদীপুত্র শামীম বিন সাঈদীর সফর বাতিল হয়েছে বলে জানিয়েছেন মাদ্রাসা কর্তৃপক্ষ। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে সংঘর্ষের ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা এলাকাবাসীর। সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পুঁইছড়ি মদিনাতুল উলুম মাদ্রাসার বার্ষিক সভাকে কেন্দ্র করে জামায়াত-শিবিরের বৃহৎ একটি গোষ্ঠীর মিলন মেলা বসার পরিকল্পনা ছিল। গোয়েন্দা তথ্য অনুসারে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হস্তক্ষেপে তা ভেস্তে যায়। এদিকে পুলিশী বাধায় সভা বন্ধ করে দেয়ায় জামায়াত-শিবির নেতাকর্মীর মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রধান অতিথি দেখিয়ে দাওয়াতনামা ও মাইকিং করায় আওয়ামী লীগ এবং তার অঙ্গ সংগঠনের মধ্যেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা গেছে। মিথ্যা ও অপপ্রচারের মাধ্যমে স্থানীয় এমপির সম্মান ক্ষুণœ করার লক্ষ্যে তারা এই অপপ্রচার চালিয়েছে বলে দাবি করেছেন নেতাকর্মীরা। তবে সব মিলিয়ে এলাকার সার্বিক পরিস্থিতি আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী জনকণ্ঠকে বলেন, আমার সম্মতি ছাড়াই মদিনাতুল উলুম মাদ্রাসার সভায় প্রধান অতিথি হিসেবে আমার নাম প্রচার করা হয়েছে। আমি এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। অপপ্রচার চালানোর দায়ে মাদ্রাসা কর্তৃপক্ষ ও মাদ্রাসাটির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাঁশখালী থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, সাঈদী পুত্রের আগমনকে ঘিরে বাঁশখালীতে সাংঘর্ষিক পরিস্থিতির আশঙ্কায় সভা বন্ধ করে দেয়া হয়েছে। এলাকার আইনশৃঙ্খলার অবনতি যাতে না ঘটে সে জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪২০২২২১৪
আক্রান্ত
১৫৬৬২৯৬
সুস্থ
২১৯৩৩৭৫০৪
সুস্থ
১৫২৯০৬৮
শীর্ষ সংবাদ:
অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম         কুমিল্লার ঘটনায় দায়ীকে লুকিয়ে রাখা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         যারা স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই সাম্প্রদায়িক অপতৎপরতা চালাচ্ছে ॥ মাহমুদ আলী এমপি         মাগুরায় যে ঘটনা ঘটেছে এটা ন্যাক্কারজনক ॥ প্রধান নির্বাচন কমিশনার         ‘কুমিল্লায় ঘটনায় নির্দেশিত হয়েই লোকটি কাজ করেছে’         একটি শক্তিশালী বিরোধী দল সরকারও চায় ॥ কাদের         পরবর্তী পর্বে যাওয়ার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ         বিএনপি, জামাত সরকারের আমলে রেলপথের কোন উন্নয়ন হয়নি ॥ রেলপথ মন্ত্রী         শাহরুখ খানের মুম্বাইয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছে গোয়েন্দারা         মুগদা জেনারেল হাসপাতালে আগুন, আহত ৫         কুমিল্লার ঘটনাটি খুবই দুঃখজনক, অপরাধীর বিচার করা হবে         ‘দেশে অন্ধত্ব ও ছানিতজনিত সমস্যা আগের তুলনায় কমেছে’         মমেকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু         নোয়াখালীর বেগমগঞ্জে বিশৃঙ্খলার ঘটনায় আরও তিন জনকে গ্রেফতার         ইথিওপিয়ার তিগ্রাই অঞ্চলে সরকারী বাহিনীর বিমান হামলা         সম্প্রীতির বাংলাদেশে হামলার প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন         পাকিস্তানের পৃথক বোমা হামলায় পাঁচ সেনা নিহত         'ট্রুথ সোশ্যাল' নামের নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম চালুর ঘোষণা ট্রাম্পের         সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে         দেশে এলো সিনোফার্মের আরও ৫৫ লাখ টিকা