সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় হিমেল হাওয়ায় তীব্র শীতের প্রকোপ

গাইবান্ধায় হিমেল হাওয়ায় তীব্র শীতের প্রকোপ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধায় গত কয়েকদিন ধরে প্রচন্ড শৈত্য প্রবাহের কারণে তীব্র ঠান্ডায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। রোববার সারারাত ঘন কুয়াশা ও বৃষ্টির মত শিশির পড়েছে। এছাড়া দুপুর ১টা পর্যন্ত হিমেল হাওয়া ও কুয়াশায় আচ্ছন্ন হয়ে থাকে সর্বত্র। ট্রেন বাসসহ সকল প্রকার যানবাহনকে হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে হয়। রোববার সারারাত এবং সোমবার দুপুর ২টা পর্যন্ত ব্রহ্মপুত্র ও যমুনা নদী পথে গাইবান্ধার সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি ও সদর উপজেলার ২০টি ইউনিয়নের চরাঞ্চলের গ্রামগুলোর সাথে জেলা ও উপজেলা সদরের নৌ চলাচল বন্ধ থাকায় চরাঞ্চলের মানুষদের চরম বিপাকে পড়তে হয়। জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে শীত জনিত সর্দি কাশি, হাপানি, পীটের পীড়া, কোল্ড ডায়রিয়া রোগীদের ভীড় পরিলক্ষিত হয়। রোগীদের মধ্যে শিশু ও বৃদ্ধদের সংখ্যাই বেশি।

তীব্র ঠান্ডা ও কুয়াশায় ইরি-বোরো চারাসহ সবজি ক্ষেত ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে কৃষি বিভাগ সুত্রে জানা গেছে। এদিকে ঠান্ডার কারণে কৃষকরা জমি চাষ বা ধানের চারা রোপন করতে না পেরে চরম বিপাকে পড়েছে। কিন্তু শীতের কারণে গরম কাপড়ের দোকানগুলোতে শীতবস্ত্রের চাহিদা বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়িরা গরম কাপড়ের দাম বাড়িয়ে দিয়েছে। ফলে শীতবস্ত্রের অভাবে দরিদ্র মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর