বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফিফার বর্ষসেরা একাদশ

ফিফার বর্ষসেরা একাদশ

অনলাইন ডেস্ক‍॥ লা লিগাকে এখনও কেন বিশ্বের অন্যান্য লিগের তুলনায় সেরা বলা হয় তাঁর প্রমাণ আরও একবার পাওয়া গেল। সুইজারল্যান্ডের জুরিখে ব্যালন ডি’অরের অনুষ্ঠানে ঘোষিত হল ফিফার বর্ষসেরা দল। দলে লা লিগা থেকে রয়েছে আট ফুটবলার। এর থেকেও বলা ভাল বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ থেকে রয়েছেন চার জন করে খেলোয়াড়।

ডিফেন্ডার হিসেবে রয়েছেন রিয়ালের সার্জিও রামোস, মার্সেলো এবং বার্সেলোনার ব্রাজিলীয় তারকা দানি আলভেস। মাঝ মাঠে দু’দলের খেলোয়াড়ের সংখ্যাটা এক-এক। রয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা ও লুকা মড্রিচ।

কিন্তু ফরোয়ার্ড লাইনে আবার বার্সার আধিপত্য। মেসি ও নেইমারের সঙ্গে রয়েছেন পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়া বাকি তিন ফুটবলার গোলরক্ষক হিসেবে নির্বাচিত ম্যানুয়েল নয়্যার, ডিফেন্সে থিয়াগো সিলভা ও মাঝ মাঠে পল পগবাই কেবল লা লিগায় খেলেন না।

এক নজরে দেখে নেওয়া যাক বিশ্বসেরা দলে কে কোন পজিশনে আছেন:

গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার।

ডিফেন্ডার: সার্জিও রামোস, মার্সেলো, থিয়াগো সিলভা, দানি আলভেস।

মাঝ মাঠ: আন্দ্রেস ইনিয়েস্তা, পল পগবা, লুকা মড্রিচ।

ফরোয়ার্ড: নেইমার, মেসি, রোনালদো।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         র‍্যাব সদর দফতরে নেওয়া হয়েছে সাহেদকে         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         জেট স্কি নিয়ে সমুদ্রে ॥ রোনালদোর ছেলের বিরুদ্ধে পুলিশি তদন্ত         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা        
//--BID Records