শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফুটপাথ ও রাস্তা দখল করে রাখায় ১৪ প্রতিষ্ঠানকে চসিকের জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পরিষ্কার পরিচ্ছন্নতায় বছরের শুরুতেই কঠোর অবস্থান নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। ২০১৬ সালের প্রথম দিন শুক্রবার ফুটপাথ ও রাস্তা অবৈধভাবে দখল করে রাখায় ১৪ প্রতিষ্ঠানকে ৬৭ হাজার টাকা জরিমানা করেছে তারা। সকালে কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন নগরীর বিভিন্ন এলাকায় অভিযান করে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন বলেন, গত বছর জুন মাসে দায়িত্ব গ্রহণ করার পর মেয়র চট্টগ্রাম নগরীকে গ্রীন ও ক্লিন সিটিতে পরিণত করার ঘোষণা দেন। এ লক্ষ্যে তিনি রাতে বর্জ্য অপসারণ করার সিদ্ধান্ত নেন। নগরবাসীকে সন্ধ্যা ৭ থেকে রাত ১০টার মধ্যে নির্ধারিত ডাস্টবিনে ময়লা ফেলার নির্দেশনা দেন। ১ জানুয়ারি থেকে এ নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেন। আজ থেকে এটি কার্যকর হয়েছে। আজ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৪টি প্রতিষ্ঠান/ব্যক্তিকে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতে এটা অব্যাহত থাকবে।

সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, সকালে নগরীর কোতোয়ালি থানাধীন মমিন রোড় থেকে অভিযান শুরু করেন ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন। পরে তিনি নগরীর জামালখান রোড এবং চকবাজার এলাকায় কলেজ রোড থেকে অলি খাঁ মসজিদ মোড় পর্যন্ত অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি বিভিন্ন ফুলের দোকান, হোটেল ও দোকানের পণ্যসামগ্রী ফুটপাথ ও রাস্তার ওপর অবৈধভাবে রেখে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি এবং রাস্তায় অবৈধ গাড়ি পার্কিংয়ের দায়ে ১৪টি প্রতিষ্ঠান/ব্যাক্তিকে ৬৭ হাজার টাকা জরিমানা করেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের ফেরাতে এশিয়ার দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী         আমাদের নিজস্ব পলিসি আছে এবং পলিসি অনুযায়ী দেশ চলে : এলজিআরডি মন্ত্রী         করোনা : দেশে আজও মৃত্যু নেই, শনাক্ত ২৩         ভারত ও বাংলাদেশ দুই আদালতে পিকে হালদারের বিচার হবে ॥ দুদক কমিশনার         সীমান্তে মাদক ও মানবপাচার রোধে কাজ করছে বিজিবি ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পি কে হালদারসহ ৫ জন ফের ১১ দিনের জেল হেফাজতে         খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব         বিএনপি নেতাদের মাথা নষ্ট হয়ে গেছে ॥ সেতুমন্ত্রী         আখাউড়ায় আশ্রয়ণ ঘরের গুণগত মান দেখলেন আইনমন্ত্রী         সিলেটের এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         প্রতীক পেলেন কুসিকের প্রার্থীরা         আমাদের সময়ে দলমত নির্বিশেষে শিক্ষক নিয়োগ হয়েছে ॥ আনোয়ারুল্লাহ         ঢাকা টেস্টে শ্রীলঙ্কা জিতেছে ১০ উইকেটে         টম ক্রুজকে দেখে নায়ক হয়েছেন রিয়াজ         অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থার অন্যতম স্বপ্নদ্রষ্টা স্বামী বিবেকানন্দ ॥ গোপাল এমপি         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         সাবেক মন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০