বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিক উৎস হত্যা মামলায় নারী মাদক বিক্রেতাসহ আটক ৫

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার মশিউর রহমান উৎস ওরফে উৎস রহমান হত্যা মামলার তদন্তভার শনিবার রাতে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রাতেই পুলিশ এ হত্যাকা-ে জড়িত সন্দেহে রোখসানা বেগম নামের এক মাদক বিক্রেতাসহ ৫ জনকে আটক করেছে। খুন হওয়ার রাতে এই রোখসানার বাসাতেই উৎস দাওয়াত খেয়েছিলেন। এছাড়া অপর যে চারজনকে আটক করা হয়েছে এরা হলো রংপুর রেলস্টেশনের টিকেট কালোবাজারি আব্দুল মতিন ও মিঠু এবং অপর দু’জনের নাম জানায়নি পুলিশ। এদের সকলের সঙ্গেই উৎসের একটা সখ্য ছিল। তবে এর বাইরে তদন্তের স্বার্থে এখন কোন কিছুই জানাতে অপারগতা প্রকাশ করে পুলিশ।

আটক রোখসানা মিঠাপুকুর বৈরীগঞ্জের একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। এর আগে এই রোখসানাকে নিয়ে একাধিক রিপোর্ট করেছিলেন উৎস। এর প্রেক্ষিতে রোকসানা একাধিকবার গ্রেফতার হয়। পরে তার সঙ্গে সখ্য গড়ে ওঠে। রংপুর কোতোয়ালি এলাকার ধর্মদাস নামের যে স্থানে উৎসর লাশ পাওয়া যায় সেখান থেকে রোখসানার বাড়ির দূরত্ব খুব বেশি নয়।

এদিকে এ হত্যাকা-ের খুনীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে রবিবার রংপুরের সকল সাংবাদিকরা একজোট হয়ে ‘সম্মিলিত সাংবাদিক সমাজ’ নামে একটি কমিটি গঠন করোছে। এর আহ্বায়ক করা হয়েছে রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলী আশরাফকে। এর আগে শনিবার সাংবাদিক সমাজের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন এবং সমাবেশ থেকে দুষ্কৃতকারীদের গ্রেফতারের জন্য যে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেয়া হয়েছিল, তা উত্তীর্ণ হওয়ায় পূর্ব কর্মসূচী অনুযায়ী নতুন কমিটির উদ্যোগে আজ সোমবার বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে তাদের স্মারকলিপি দেয়ার কর্মসূচী রয়েছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records