বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিক উৎস হত্যা মামলায় নারী মাদক বিক্রেতাসহ আটক ৫

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকার স্টাফ রিপোর্টার মশিউর রহমান উৎস ওরফে উৎস রহমান হত্যা মামলার তদন্তভার শনিবার রাতে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রাতেই পুলিশ এ হত্যাকা-ে জড়িত সন্দেহে রোখসানা বেগম নামের এক মাদক বিক্রেতাসহ ৫ জনকে আটক করেছে। খুন হওয়ার রাতে এই রোখসানার বাসাতেই উৎস দাওয়াত খেয়েছিলেন। এছাড়া অপর যে চারজনকে আটক করা হয়েছে এরা হলো রংপুর রেলস্টেশনের টিকেট কালোবাজারি আব্দুল মতিন ও মিঠু এবং অপর দু’জনের নাম জানায়নি পুলিশ। এদের সকলের সঙ্গেই উৎসের একটা সখ্য ছিল। তবে এর বাইরে তদন্তের স্বার্থে এখন কোন কিছুই জানাতে অপারগতা প্রকাশ করে পুলিশ।

আটক রোখসানা মিঠাপুকুর বৈরীগঞ্জের একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। এর আগে এই রোখসানাকে নিয়ে একাধিক রিপোর্ট করেছিলেন উৎস। এর প্রেক্ষিতে রোকসানা একাধিকবার গ্রেফতার হয়। পরে তার সঙ্গে সখ্য গড়ে ওঠে। রংপুর কোতোয়ালি এলাকার ধর্মদাস নামের যে স্থানে উৎসর লাশ পাওয়া যায় সেখান থেকে রোখসানার বাড়ির দূরত্ব খুব বেশি নয়।

এদিকে এ হত্যাকা-ের খুনীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে রবিবার রংপুরের সকল সাংবাদিকরা একজোট হয়ে ‘সম্মিলিত সাংবাদিক সমাজ’ নামে একটি কমিটি গঠন করোছে। এর আহ্বায়ক করা হয়েছে রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলী আশরাফকে। এর আগে শনিবার সাংবাদিক সমাজের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন এবং সমাবেশ থেকে দুষ্কৃতকারীদের গ্রেফতারের জন্য যে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেয়া হয়েছিল, তা উত্তীর্ণ হওয়ায় পূর্ব কর্মসূচী অনুযায়ী নতুন কমিটির উদ্যোগে আজ সোমবার বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে তাদের স্মারকলিপি দেয়ার কর্মসূচী রয়েছে।

শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records