সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিমানের ডিজিএম এমদাদ সাড়ে ৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন

  • দুদকে মামলা

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতির মাধ্যমে ৪ কোটি ৫৮ লাখ ৩৬ হাজার ১৭৫ টাকার অবৈধ সম্পদ অর্জন করেছেন বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) এমদাদ হোসেন। অনুসন্ধানে বিষয়টি প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার রাজধানীর বিমানবন্দর থানায় দুদকের উপ-পরিচালক হামিদুল হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। (মামলা নং- ২১)। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জনকণ্ঠকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জটিল লেনদেনে লেয়ারিং করে অর্থের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করার চেষ্টা এবং দুর্নীতির মাধ্যমে অবৈধ উপায়ে নিজের ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাতআয়বহির্ভূত ৪ কোটি ৫৮ লাখ ৩৬ হাজার ১৭৫ টাকার অবৈধ সম্পদ করেছেন, যা দুদকের অনুসন্ধানে প্রমাণিত হওয়ায় মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ২(ফ) এর অ(১), ঈ এবং ২(শ) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

মামলার এজহার সূত্রে জানা যায়, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের গ্রাহক এমদাদ হোসেনের স্ত্রী আইরিন হোসেন, কন্যা ইসমত তাবাসসুম এবং তার কর্মচারী মির্জা আব্দুস সাত্তার ও মাজেদুল ইসলামের নামে ব্র্যাক ব্যাংক ও সিটি ব্যাংক লিমিটেডে তার স্বার্থসংশ্লিষ্ট হিসাব খোলেন। এসব হিসাব নম্বরে প্রচুর অর্থ লেনদেন করেন। এসব গ্রাহকের হিসাব খোলার ফর্মে ব্যবসায়ী উল্লেখ করা হলেও, যেসব কোটি কোটি টাকার লেনদেন হয়েছে তা সামঞ্জস্যপূর্ণ নয়। তিনি মূলত এসব জটিল লেনদেনের মাধ্যমে কয়েকটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে লেনদেনের লেয়ারিং বিস্তার করে অর্থের উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করার অবৈধ চেষ্টা করেছেন। আর এভাবে তার অর্জিত ৪ কোটি ৫৮ লাখ ৩৬ হাজার ১৭৫ টাকার কোন বৈধ উৎসও তিনি দেখাতে পারেননি। এসব টাকা গোপন করার উদ্দেশ্যেই বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে লেনদেন করেছেন। যার কারণে তার বিরুদ্ধে মানিলন্ডারিংয়ের অপরাধ আনা হয়েছে। উল্লেখ্য, এমদাদ হোসেন সরকারী শুল্ক ফাঁকি দিয়ে স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত বছরের ১২ নবেম্বর বিমানবন্দর থানায় দায়েরকৃত মামলার আসামি। বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

শীর্ষ সংবাদ:
এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান