শনিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিজয় দিবস হকিতে নৌবাহিনীর বড় জয়

স্পোর্টস রিপোর্টার ॥ বৃহস্পতিবার থেকে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হয়েছে ‘বিজয় দিবস হকি প্রতিযোগিতা।’ উদ্বোধনী দিনের খেলায় বিকেএসপি ৫-২ গোলে রক্তিম সংঘকে হারায়। বিকেএসপির আশরাফুল ইসলাম ৩ পিসি (পেনাল্টি কর্নার) গোল করেন। এছাড়া আরশাদ হোসেন এবং রাজু আহমেদ ১টি করে ফিল্ড গোল করেন। রক্তিম সংঘের ইশান পিসি থেকে দুটি গোল করেন। দ্বিতীয় খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৮-০ গোলে বাংলাদেশ পুলিশকে বিধ্বস্ত করে। নৌবাহিনীর তারকা ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি একাই করেন ৪ গোল, যার প্রতিটিই ছিল ফিল্ড গোল। এছাড়া কৃষ্ণ কুমার দাস ২, মাইনুল ইসলাম ১ এবং রোমান সরকার ১টি করে ফিল্ড গোল করেন। আজকের খেলায় মুখোমুখি হবে বাংলাদেশ বিমান বাহিনী বনাম নারায়ণগঞ্জ জেলা এবং বাংলাদেশ সেনাবাহিনী বনাম বাংলাদেশ পুলিশ। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুল আলম বীর প্রতীক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফু-ওয়াং পলিমার ইন্ডান্ট্রিজ লিমিটেডের পরিচালন ইসতিয়াক সাদেক। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভাইস চেয়ারম্যান মীর্জা ফরিদ আহমেদ, খাজা রহমতউল্লাহ ও ফেডারেশনের অন্য কর্মকর্তারা। উল্লেখ্য, প্রায় দুই বছর পর আবারও টার্ফে গড়িয়েছে ঘরোয়া কোন হকির টুর্নামেন্ট। তবে দল বদল না হওয়াতে এ টুর্নামেন্টে অংশ নিতে পারছে না প্রিমিয়ার লীগের ক্লাবগুলো। দুই গ্রুপে বিভক্ত হয়ে বিজয় দিবস হকিতে অংশ নিচ্ছে ক্লাবগুলো। ‘ক’ গ্রুপে খেলবে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী এবং বাংলাদেশ পুলিশ। ‘খ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ বিমান বাহিনী, বিকেএসপি, রক্তিম সংঘ এবং নারায়ণগঞ্জ জেলা। দুটি গ্রুপে দলগুলো প্রথম রাউন্ডে লীগ ভিত্তিতে খেলবে। গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল খেলবে সেমিফাইনালে। আগামী ২৪ ডিসেম্বর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের মোট বাজেট ৩ লাখ ৫০ হাজার টাকা। এর মধ্যে ৩ লাখ টাকা দিয়েছে স্পন্সর প্রতিষ্ঠান ফুয়াং পলিমার। চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ৫০ হাজার টাকা, রানার্সআপ দল পাবে ৩০ হাজার টাকা। এছাড়া সেরা খেলোয়াড় এবং সর্বোচ্চ গোলদাতার জন্য রয়েছে ১০ হাজার টাকা করে পুরস্কার।

শীর্ষ সংবাদ:
২০ লাখ ডোজ করোনা ভেইরাসের ভ্যাকসিন প্রস্তুত ॥ ট্রাম্প         ঢাকাতেই সাড়ে ৭ লাখের বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ॥ ইকোনমিস্ট         লন্ডনে আটকা পড়া বাংলাদেশিদের ফেরাতে বিশেষ ফ্লাইট         ফ্রান্সের অভিযানে আল কায়েদার উত্তর আফ্রিকা প্রধান নিহত         ব্লাড ক্যান্সারের ওষুধ সারাবে করোনা ভাইরাস?         করোনা ভাইরাসে ব্রাজিলে প্রতি মিনিটেই মারা যাচ্ছেন একজন         মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!         যুক্তরাজ্যের গবেষণায় উঠে এল ভারতের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের ব্যর্থতা         হাঁটু গেড়ে মাটিতে বসে বিক্ষোভে সমর্থন জাস্টিন ট্রুডোর         দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা        
//--BID Records