সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মারুফ মতিনের পদত্যাগের কারণ অনুসন্ধানে কমিটি গঠন

অর্থনৈতিক রিপোর্টার ॥ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি উল মারুফ মতিনের প্রথম ও দ্বিতীয় পদত্যাগপত্রে বক্তব্যের পার্থক্য দেখা দেয়ায় প্রকৃত ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তদন্ত কার্যক্রম সম্পন্ন ও কমিশনের সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত মারুফ মতিনের পদত্যাগের কার্যকারিতা স্থগিত থাকবে বলেও জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থাটি। মঙ্গলবার এ সংক্রান্ত একটি চিঠি সিএসই চেয়ারম্যান ড. আবদুল মজিদের নিকট পাঠিয়েছে বিএসইসি।

চিঠিতে উল্লেখ করা হয়, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি উল মারুফ মতিনের প্রথম ও দ্বিতীয় পদত্যাগপত্রের বর্ণনায় পার্থক্য পরিলক্ষিত হয়েছে। ডিমিউচুয়ালাইজেশনের আলোকে সিএসইর কার্যক্রম পরিচালনায় কোন বিচ্যুতি রয়েছে কিনা সে বিষয়টি তদন্তের প্রয়োজন রয়েছে। এ লক্ষ্যে বিএসইসির নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমানের নেতৃত্বে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হলো। আগামী সাত কর্মদিবসের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হলো। চিঠিতে আরও উল্লেখ করা হয়, গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল এবং এ বিষয়ে কমিশনের সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত পদত্যাগের কার্যকারিতা স্থগিত রাখার জন্য অনুরোধ করা হলো।

কেয়া কসমেটিকসের বোনাস লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কেয়া কসমেটিকস শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটি ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া বৈঠকে কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬৫ কোটি টাকা থেকে ৭৫ কোটি টাকায় উন্নীত করার বিষয়ে পরিচালনা পর্ষদের বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল