বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল চীন যাচ্ছে বাংলাদেশ জাতীয় দল

  • আট জাতি ফুটবল টুর্নামেন্ট

স্পোর্টস রিপোর্টার ॥ সাফ ফুটবলের প্রস্তুতি হিসেবে আগামী ২০ নবেম্বর থেকে চীনের ইউনান প্রদেশে শুরু হতে যাওয়া আট জাতি একটি ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। অস্ট্রেলিয়ার ম্যাচের পরের দিনই অর্থাৎ বুধবার টুর্নামেন্টের জন্য বিমানযোগে রওনা দেবে জাতীয় ফুটবল দল। এর আগে পরিকল্পনা ছিল সাফ ফুটবলের প্রস্তুতি হিসেবে মালদ্বীপের ‘প্রমিজ কাপ’-এ অংশ নেবে বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপ বাছাইয়ের ব্যস্ত সূচীর কারণে এবার টুর্নামেন্টটি আয়োজন করছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে একই সময়ে চীনের কাছ থেকে বিকল্প প্রস্তাব পাওয়ায় সেখানেই অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

চীনের ইউনান প্রদেশে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টটি শেষ হবে ৩০ নবেম্বর। যেখানে অংশ নেয়া দলগুলোর তালিকায় রয়েছে মালয়েশিয়া, মিয়ানমার, থাইল্যান্ড, শ্রীলঙ্কা, কম্বোডিয়া, আফগানিস্তান এবং লাওস। তবে তাদের ক্লাব না জাতীয় দল সেখানে প্রতিনিধিত্ব করবে কি না তা স্পষ্ট করেনি আয়োজক কমিটি। কিন্তু টুর্নামেন্টটিতে যে বাংলাদেশের জাতীয় দল অংশ নিচ্ছে তা নিশ্চিত করেছে বাফুফে।

ওয়ালটন জেলা প্রশাসক কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ওয়ালটন জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্ট (সাতক্ষীরা)’-এ সোমবার সাতক্ষীরা জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত খেলায় কালীগঞ্জ উপজেলা ৫-৪ গোলে হারায় তালা উপজেলা ফুটবল দলকে। ওয়ালটন জেলা প্রশাসক কাপ ফুটবল টুর্নামেন্টের (সাতক্ষীরা) পঞ্চম আসরে আটটি দল অংশ নেয়।

যার মধ্যে সাতক্ষীরার সাতটি উপজেলা ও সাতক্ষীরা পৌরসভা থেকে দল রয়েছে। এ টুর্নামেন্টে জাতীয় দলের খেলোয়াড়, আবাহনী, মোহামেডান, শেখ জামাল ধানম-ি, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের খেলোয়াড়সহ অনেক বিদেশী খেলোয়াড়রা বিভিন্ন দলের হয়ে খেলছেন।

শীর্ষ সংবাদ:
১ নবেম্বর থেকে স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু         ‘পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান’         রোহিঙ্গাদের সহায়তায় আরও ১২ মিলিয়ন ইউরো দেবে ইইউ         অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো         বরিশাল বাজারে ডিমওয়ালা ইলিশ পাওয়া যাচ্ছে         বাংলাদেশে ফাইজারের আরও ৩৫ লাখ টিকা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র         বিনিয়োগ চাইলেন আফগানিস্তানের তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী         দেড় বছর পর ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু         চুয়াডাঙ্গায় ৬ স্বর্ণের বারসহ গৃহবধূ আটক         আবাসিক হোটেল থেকে ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         সমালোচনা জীবনের একটা অংশ, এটা সহ্য করাও একটা আর্ট ॥ মাশরাফি         ভারতের উড়িষ্যায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অপরাধে ৮৯ জনকে আটক         বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ