বুধবার ৩০ চৈত্র ১৪২৭, ১৪ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে বাল্য বিয়ে প্রতিরোধ

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ ভ্রাম্যমান আদালতের অভিযানে সপ্তম শ্রেনীর এক ছাত্রীর বাল্য বিয়ে প্রতিরোধ করা হয়েছে। এ সময় বাল্য বিয়ের আসর থেকে পালিয়ে গেছে বর সহ বরযাত্রী ও কনের অভিভাবকরা। শুক্রবার রাত ১১টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের কামারপাড়া গ্রামে।

নীলফামারীর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবেত আলী জানান,টুপামারী ইউনিয়নের ৭ নম্বর ওয়াডের কামারপাড়া গ্রামের একরামুল হকের মেয়ে সপ্তম শ্রেনীর ছাত্রী রেখা আক্তারের সাথে পাশ্ববর্তী ইটাখোলা ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের আব্দুর রউফের ছেলে মিঠুন মিয়া (১৮) মধ্যে বাল্য বিয়ের আয়োজন চলছে এবং বরযাত্রী কনের বাড়িতে অবস্থান করছে। এই খবর পেয়েই তাৎক্ষনিকভাবে নীলফামারী থানা থেকে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

নীলফামারী থানার এসআই তপন কুমার রায় জানান সঙ্গীও ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌচ্ছার আগেই কনের বাড়ির লোকজন এবং বর সহ বরযাত্রী বিয়ের প্রস্তুতির আসর ছেড়ে পালিয়ে যায়। সেখানে ইউপি চেয়ারম্যানকে ঘটনাস্থলে ডেকে আনা হয়। সেখানে উপস্থিত ইউনিয়নে নিকাহ রেজিষ্টাড( কাজী) আফতাব উদ্দিন জানান ছেলে মেয়ের বিয়ের বয়স হয়েছে জানিয়ে তাকে বিয়ে কাবিনের জন্য ডেকে আসা হয়েছিল।টুপামারী ইউনিয়নের চেয়ারম্যান মছিরত ফকির শাহ বলেন তার এলাকায় বাল্য বিয়ে হচ্ছে সেটি তার জানা ছিল না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৬১৩০০৪৩
আক্রান্ত
৬৯৭৯৮৫
সুস্থ
১০৯৫১৪৯৭৭
সুস্থ
৫৮৫৯৬৬
শীর্ষ সংবাদ:
সবার আগে জীবন ॥ বেঁচে থাকলে আবার সব গুছিয়ে নিতে পারব         সর্বাত্মক লকডাউন শুরু         ঘুরে দাঁড়ানোর নতুন স্বপ্ন নিয়ে এসেছে বৈশাখ         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         শুরু হলো পবিত্র মাহে রমজান         হাসপাতালে ঠাঁই মিলছে না রোগীদের         খালেদার চিকিৎসা বাসায় রেখেই করা হবে         ভেঙ্গে যাচ্ছে বাবুনগরী মামুনুলদের হেফাজত         জীবনের ঝুঁকি নিয়ে স্রোতের মতো ঢাকা ছাড়ে মানুষ         করোনায় মৃত্যু কমেছে         অবকাঠামো নির্মাণ কাজ লকডাউনের মধ্যেও চলবে         সরকার জনগণের ওপর শাটডাউন চাপিয়েছে ॥ ফখরুল         হেফাজত এখন ব্যাকফুটে         শেষ মুহূর্তে নিত্যপণ্য কেনাকাটার হিড়িক         আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ, প্রবাসীদের ফেরা নিয়ে অনিশ্চয়তা         স্বাস্থ্যের সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ, কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা         ঘরে বসে পয়লা বৈশাখ উপভোগ করুন : প্রধানমন্ত্রী         পবিত্র মাহে রমজানের মোবারকবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী         মানুষের জীবন সর্বাগ্রে : জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী         চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা