বৃহস্পতিবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নীলফামারীতে বাল্য বিয়ে প্রতিরোধ

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ ভ্রাম্যমান আদালতের অভিযানে সপ্তম শ্রেনীর এক ছাত্রীর বাল্য বিয়ে প্রতিরোধ করা হয়েছে। এ সময় বাল্য বিয়ের আসর থেকে পালিয়ে গেছে বর সহ বরযাত্রী ও কনের অভিভাবকরা। শুক্রবার রাত ১১টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের কামারপাড়া গ্রামে।

নীলফামারীর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাবেত আলী জানান,টুপামারী ইউনিয়নের ৭ নম্বর ওয়াডের কামারপাড়া গ্রামের একরামুল হকের মেয়ে সপ্তম শ্রেনীর ছাত্রী রেখা আক্তারের সাথে পাশ্ববর্তী ইটাখোলা ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের আব্দুর রউফের ছেলে মিঠুন মিয়া (১৮) মধ্যে বাল্য বিয়ের আয়োজন চলছে এবং বরযাত্রী কনের বাড়িতে অবস্থান করছে। এই খবর পেয়েই তাৎক্ষনিকভাবে নীলফামারী থানা থেকে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

নীলফামারী থানার এসআই তপন কুমার রায় জানান সঙ্গীও ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌচ্ছার আগেই কনের বাড়ির লোকজন এবং বর সহ বরযাত্রী বিয়ের প্রস্তুতির আসর ছেড়ে পালিয়ে যায়। সেখানে ইউপি চেয়ারম্যানকে ঘটনাস্থলে ডেকে আনা হয়। সেখানে উপস্থিত ইউনিয়নে নিকাহ রেজিষ্টাড( কাজী) আফতাব উদ্দিন জানান ছেলে মেয়ের বিয়ের বয়স হয়েছে জানিয়ে তাকে বিয়ে কাবিনের জন্য ডেকে আসা হয়েছিল।টুপামারী ইউনিয়নের চেয়ারম্যান মছিরত ফকির শাহ বলেন তার এলাকায় বাল্য বিয়ে হচ্ছে সেটি তার জানা ছিল না।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল