বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদনান সামির ভারতীয় নাগরিকত্ব পাওয়ার বিষয়টি প্রশ্নবিদ্ধ

আদনান সামির ভারতীয় নাগরিকত্ব পাওয়ার বিষয়টি প্রশ্নবিদ্ধ

অনলাইন ডেস্ক॥ এক গাদা মিথ্যে তথ্য দেওয়ার অভিযোগে আপাতত বিশ বাঁও জলে পাকিস্তানি গায়ক আদনান সামির ভারতীয় নাগরিকত্ব পাওয়ার সম্ভাবনা। আদনান নিজের আবেদনে জানিয়ে ছিলেন, বিয়ে সংক্রান্ত একটি মামলায় তাঁর নামে মাত্র একটি ফৌজদারি মামলা চলছে। কিন্তু এবিপি নিউজের অন্তর্তদন্তে দেখা যাচ্ছে, আদনানের বিরুদ্ধে ফৌজদারি মামলার সংখ্যা একাধিক। পাওনা না মেটানোর একাধিক মামলার সঙ্গে ফেমা অ্যাক্টেও আদনানের মাথায় ঝুলছে একটি মামলা।

নথি অনুযায়ী, পাকিস্তানে এই মুহূর্তে এই বিখ্যাত গায়কের নামে সাতটি ভিন্ন-ভিন্ন ধারায় মামলা চলছে।

নিজের প্রাক্তন সেক্রেটারি, পরিচারক, নিরপত্তা এজেন্সি, কারও পাওনা গণ্ডাই মেটাননি তিনি। জমা দেননি ইনকাম ট্যাক্সও।

বেশ কয়েকদিন আগেই ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন আদনান। ভারতীয় সঙ্গীতে তাঁর অবদানের কথা মাথায় রেখে তাঁর নাগরিকত্বের জন্য তদ্বির করেছিল খোদ স্বরাষ্ট্র মন্ত্রক। চলতি বছরের অগস্টে ফুরিয়েছে তাঁর পাসপোর্টের মেয়াদ। পাক সরকার আর তাঁর পাসপোর্টের মেয়াদ বাড়াতে রাজি হয়নি। তারপর থেকে কেন্দ্রে বিশেষ অনুমতির জেরে অনির্দিষ্টকালের জন্য ভারতের বাসিন্দা তিনি।

আদনানের বাবা পাকিস্তানি, মা ভারতীয়। জন্ম লন্ডনে। পড়াশোনা ব্রিটেনে, পাকিস্তানের সঙ্গেই তিনি কানাডারও নাগরিক।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি