মঙ্গলবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিনেমা ছেড়ে কুলির কাজে এলেন বিদ্যা বালন!

সিনেমা ছেড়ে কুলির কাজে এলেন বিদ্যা বালন!

অনলাইন ডেস্ক॥ এর আগে নানা অবতারে তাঁকে দেখেছেন ভক্তরা! ভিখিরি থেকে শুরু করে জ্যোতিষী— প্রায় কোনও কিছুই সাজতে বাকি রাখেননি বিদ্যা বালন! তা বলে কুলি? তাও সিনেমায় নয়, বাস্তব জীবনে?

সিনেমায় কুলি সাজলে না হয় ব্যাপারটাকে ফিমেল শাহেনশাহ অবতার বলে ধরে নেওয়া যেত! কিন্তু, সত্যি সত্যি কেন মোট কাঁধে তুলছেন বিদ্যা? তাঁর তো এ রকম কায়িক পরিশ্রমের কোনও প্রয়োজন নেই বলেই জানা আছে!

বিদ্যাকে কুলির জীবন কাটাতে বাধ্য করেছে ছোটপর্দার এক রিয়্যালিটি শো। নাম ‘মিশন সপনে’। এই শো-তে সেলিব্রিটিরা এক দিনের জন্য সাধারণ মানুষের জীবন কাটান। তাঁদের পেশা বেছে নেন এক দিনের জন্য। যা উপার্জন হয়, তা দিয়ে সাহায্য করেন সেই মানুষটিকে। সেই শো-তে যোগ দিয়েই বিদ্যা পা রাখতে চাইলেন রাজস্থানের প্রথম মহিলা কুলি মঞ্জুর জুতোয়। আর মঞ্জুর জীবন কাটাতে গিয়েই চোখ খুলে গেল নায়িকার। বিদ্যা বলছেন, “আমরা সেলিব্রিটিরা বেশির ভাগ সময়েই ভুলে যাই সাধারণ মানুষের জীবনে কতটা লড়াই থাকে। মঞ্জুর কাজ করতে গিয়ে সেটাই আমি নতুন করে উপলব্ধি করলাম। মঞ্জুর কাজটা মোটেও সহজ নয়। মেয়েরাও যে কুলি হতে পারে, এই পুরুষতান্ত্রিক সমাজে ক’জন সেটা ভাবতে পারেন?”

তা, মোট বয়ে যে টাকাটা পাবেন, সেটা দিয়ে কী করতে চলেছেন বিদ্যা? নায়িকার সাফ জবাব, ওটা তিনি দিয়ে দেবেন মঞ্জুকে। যথাসাধ্য চেষ্টা করবেন, যাতে ভাল ভাবে পড়াশোনা করে বড় হতে পারে মঞ্জুর ছেলে-মেয়েরা!

সূত্র : আনন্দবজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records