বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে নির্যাতনে গৃহকর্মীর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ধানমণ্ডিতে নির্যাতনে রুকসানা আক্তার (১৫) নামে এক কিশোরী গৃহকর্মীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার বাবার নাম মোজা মিয়া। গ্রামের বাড়ি নীলফামারী জেলা সদরের কচুকাটায়। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

নিহত রুকসানার বড় ভাই জাহানুর ইসলাম জানান, অভাবের তাড়নায় ৭-৮ বছর আগে ছোট বোন রুকসানাকে ধানমণ্ডিতে ২৭ নম্বর রোডের ৩০ নম্বর ফরিদ হোসেনের বাসায় কাজে যোগ দেয়। এরপর থেকে কাজের একটু ত্রুটি হলেই তার ওপর নির্যাতন চালানো হতো। তিনি জানান, রবিবার তারা সংবাদ পান যে, তার বোন রুকসানা কলাবাগানের পদ্মা জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি রয়েছে। পরে ছোটভাই জাহাঙ্গীর আলম ও মা জাহেদা বেগম ধানম-ি ২৭ নম্বরের ফরিদ হোসেনের বাসায় যায়। জাহানুর ইসলাম জানান, এ সময় ফরিদ জোর করে তাদের কাছ থেকে খালি স্ট্যাম্পে স্বাক্ষর নেয়। বাসা থেকে তাড়িয়ে দেয়। পরে তারা পদ্মা জেনারেল হাসপাতালে গিয়ে ছোট বোনকে অচেতন অবস্থায় দেখতে পায়। সেখানে চিকিৎসাধীন সোমবার ভোরে রুকসানার মৃত্যু হয়। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামালউদ্দিন মীর জানান, নির্যাতনের অভিযোগে গৃহকর্মী মৃত্যুর ঘটনায় থানায় মামলা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। পুলিশ পরে ওই হাসপাতাল থেকে রুকসানার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য দুপুরে ঢাকা মেডিক্যালের মর্গে পাঠায়।

শীর্ষ সংবাদ:
কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান        
//--BID Records