শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাফাই সাক্ষ্য নিলে অরাজকতা হতে পারে: এ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার ॥ ‘রিভিউ আবেদন করার পর এইপর্যায়ে এসে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে সাফাই সাক্ষ্য গ্রহণ করা হলে অরাজকতা তৈরি হতে পারে’- এমন আশঙ্কা প্রকাশ করেছেন এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। একইসঙ্গে তিনি বলেন, ১৫ দিনের মধ্যে রিভিউ আবেদন করার পর সাক্ষী আনা এবং সাক্ষী মানা কোনটিরই নজির নেই। সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে বিদেশী পাঁচ নাগরিকসহ সাত জনের সাক্ষ্য গ্রহণের আবেদনের পরিপ্রেক্ষিতে এ্যাটর্নি জেনারেলের নিজ কার্যালয়ে সোমবার সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

মাহবুবে আলম বলেন, সালাউদ্দিন কদের চৌধুরীর মামলাটি বিচারিক আদালত(আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে)এবং সুপ্রিমকোর্টের আপিল বিভাগ মৃত্যুদণ্ড দিয়ে একই রকম সিদ্ধান্ত গ্রহণ করেছেন। তিনি বলেন, সাকার পক্ষ থেকে এর আগেও একই বিষয় নিয়ে সাফাই সাক্ষী এবং ডকুমেন্ট জমা দেয়া হয়েছে। তা নিয়ে পর্যালোচনা করে দুটি আদালত বিষয়টিতে একই সিদ্ধান্ত দেয়ার পরে নতুন করে এমন একটি দাবি, এটা সঠিক না। তিনি বলেন, আমার মতে তারা ১৫ দিন পরে আবেদন করেছেন তাই তামাদি হয়ে গেছে। মাহবুবে আলম বলেন, এই সমস্ত আবেদন গ্রহণ করলে অরাজকতা হতে পারে। এই আবেদনগুলো ১৫ দিনের মধ্যেই করা উচিত ছিল।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী