সোমবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউইয়র্কে বিএনপির বিক্ষোভে ইউনূসের ছবি নিয়ে আলোচনা

বিডিনিউজ ॥ নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবর্ধনা অনুষ্ঠানের বাইরে বিক্ষোভরত বিএনপি কর্মীদের মধ্যে ড. মুহাম্মদ ইউনূসকে দেখা যাওয়ার পর আলোচনার সৃষ্টি হয়েছে।

প্রবাসী বিএনপি নেতাদের মাঝখানে নোবেল বিজয়ী ইউনূসের হাস্যোজ্জ্বল ছবি প্রকাশ করে কয়েকটি ইন্টারনেট সংবাদপত্রে লেখা হয়েছে, তিনি ওই বিক্ষোভে অংশ নিয়েছেন। এর প্রতিক্রিয়া জানিয়ে ইউনূস সেন্টারের পক্ষ থেকে একটি বিবৃতিও দেয়া হয়েছে।

গত রবিবার দুপুরে নিউইয়র্কের হিলটন হোটেলের বলরুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাগরিক সংবর্ধনা দেয়া হয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে।

ওই সময় ‘কোয়ালিশন অব বাংলাদেশী আমেরিকান এ্যাসোসিয়েশনের’ ব্যানারে হোটেলের সামনের রাস্তায় বিক্ষোভ করছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি-জামায়াত সমর্থকরা।

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, গ্রামীণ ব্যাংকের সাবেক এমডি ইউনূস হিলটন হোটেল থেকে বেরিয়ে আসার পর বিএনপির সহযোগী সংগঠন জাসাসের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন এগিয়ে গিয়ে তাকে স্বাগত জানান।

বিএনপি নেতা সেলিম রেজা, তারেক রহমানের শ্যালক শরাফত হোসেন বাবুসহ আরও কয়েকজন এ সময় এগিয়ে যান। ইউনূসও হাসিমুখে সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

জাসাস নেতা শাহীন তাকে বলেন, বাংলাদেশের বর্তমান অবস্থায় ‘তার মতো নেতৃত্ব’ প্রয়োজন, যাতে গণতন্ত্র ‘পুনঃপ্রতিষ্ঠা করা’ সম্ভব হয়।

বিএনপি নেতাদের দাবি, ইউনূস বিষয়টি ‘মাথায় রাখবেন’ বলে তাদের জানিয়েছেন।

কথোপকথনের সময় অনেকেই বিক্ষোভের পোস্টার, ব্যানার নিয়ে ইউনূসের সঙ্গে ছবি তোলেন। ‘ইউনূস তুমি এগিয়ে চল, আমরা আছি তোমার সাথে’ সেøাগান শোনা যায় এ সময়।

ওই ছবি বিভিন্ন সংবাদ মাধ্যমে এলে সোমবার ইউনূস সেন্টার থেকে প্রতিবাদ জানিয়ে বলা হয়েছে, বিএনপির বিক্ষোভে ড. ইউনূসের যোগ দেয়ার খবর ‘ভুয়া’।

প্রফেসর ইউনূস ২৭ সেপ্টেম্বর নিউইয়র্কে একটি মিটিং শেষ করে জাতিসংঘ সদর দফতরের পাশে একটি সড়ক দিয়ে অপর একটি মিটিংয়ের উদ্দেশে হেঁটে যাচ্ছিলেন। তার যাবার পথে রাস্তায় তিনি একটি প্রতিবাদ সমাবেশের ভেতর দিয়ে পার হন। তিনি না থেমেই তার গন্তব্যে পৌঁছান যেখানে একদল শ্রোতা তার বক্তব্য শোনার জন্য অপেক্ষা করছিল”- এই ছিল ইউনূস সেন্টারের বক্তব্য।

শীর্ষ সংবাদ:
স্ত্রীসহ তিন খুনের ঘটনায় এএসআই সৌমেনের নামে মামলা         ইসরায়েলে নেতানিয়াহু যুগের অবসান, নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন নাফতালি বেনেট         মুক্তিযোদ্ধার পাশাপাশি রাজাকারের তালিকা প্রকাশের সুপারিশ         ৭ পুলিশ সাসপেন্ড ॥ ৪ শিশুর বিরুদ্ধে ধর্ষণ মামলা         ভূমধ্যসাগর পাড়ির সময় ১৬৪ বাংলাদেশী উদ্ধার         ঢাকায় এবার বসবে কোরবানির ২২ হাট         বিমান বাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান         সন্ধান দিন         শিল্পকলা পদক পাচ্ছেন ১৮ গুণীজন         করোনা : ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৪৭         ঢাকায় পৌঁছেছে চীনের টিকা         সিংহভাগ রেমিট্যান্স আসছে পাঁচ দেশ থেকে         ভূমধ্যসাগর থেকে ১৬৪ বাংলাদেশিকে উদ্ধার         যেখানে করোনা সংক্রমন ঊর্ধ্বগতি সেখানে নির্বাচন স্থগিত রাখা হয়েছে ॥ সিইসি         ঈদে ভারত থেকে পশু আসা ঠেকাতে শক্ত অবস্থান : স্থানীয় সরকার মন্ত্রী         বিদেশ নির্ভর বিএনপির রাজনীতি এখন শেকড় থেকে বিচ্ছিন্ন         “এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হবে না যাতে শিক্ষার্থীদের ক্ষতি হয়”         ‘মির্জা ফখরুল হয়তো বলবেন খালেদার করোনার জন্যও আ.লীগ দায়ী’         লাইকি-বিগো লাইভের মাধ্যমে মাসে কোটি কোটি টাকা পাচার         মেজর সিনহা হত্যা ॥ সাবেক ওসি প্রদীপের জামিন শুনানি ২৭ জুন