শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন কোচের অধীনে মামুনুলদের অনুশীলন শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ফিফা বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের পরবর্তী ম্যাচ (এ্যাওয়ে) আগামী ১৩ অক্টোবর কিরগিজস্তানের বিপক্ষে। এ উপলক্ষে সোমবার বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ৪১ জনের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এদের নিয়ে একটি আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প মঙ্গলবার থেকে মতিঝিলে অবস্থিত বাফুফে ভবনে শুরু হয়। ডাক পাওয়া খেলোয়াড়দের মধ্যে ৩৬ জন মঙ্গলবার বাফুফে ভবনে বেলা সাড়ে ১১টায় প্রয়োজনীয় ক্রীড়া সরঞ্জামাদিসহ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু এবং সহকারী প্রশিক্ষক একেএম সাইফুল বারী টিটুর কাছে রিপোর্ট করেন।

বৃহস্পতিবার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পাওয়া ফুটবলারদের নিয়ে নেমে পড়েন দলের নতুন হেড কোচ ফ্যাবিও লোপেজ (ইনজুরির কারণে হেমন্ত ভিনসেন্ট ও দেশের বাইরে থাকায় জামাল ভূঁইয়া হাজির ছিলেন না) অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে ঘোষিত বিশাল স্কোয়াড নিয়ে যাত্রা শুরু করলেন ইতালিয়ান কোচ লোপেজ।

পাঁচ দিনব্যাপী অনুশীলনের প্রাথমিক বাছাইয়ে ডাক পাওয়া খেলোয়াড়দের যাচাই করে তালিকাটা চূড়ান্ত করতে হবে লোপেজকে। বিশ্বকাপ বাছাইপর্বে কিরগিজস্তানের বিপক্ষে আগামী ১৩ অক্টোবরের ম্যাচটি দিয়েই প্রথম মাঠে নামবেন এই ইতালিয়ান। নতুন মিশনে দল গুছিয়ে নিতে ফুটবলারদের পরখ করতে বৃহস্পতিবার সকালেই নেমে পড়েন লোপেজ। তার অধীনে আপাতত ঢাকাতেই পাঁচ দিনের অনুশীলন চলবে। ৪১ ফুটবলারকে যাচাই-বাছাই করবেন নতুন কোচ।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ