বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে বাসের ধাক্কায় কাস্টমস কর্মকর্তা নিহত

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মতিঝিলে বাস ধাক্কায় এক কাস্টমস কর্মকর্তা নিহত হয়েছে। পুরান ঢাকার ওয়ারীতে ছিনতাইকারীরা দুই মুদি দোকানিকে ছুরিকাঘাত করে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে। এদিকে নিউ মার্কেট এলাকায় ১০ ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ গোলা-বারুদ, পিস্তল ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে মতিঝিল শাপলা চত্বরে রাস্তা পারাপারের সময় বাসের ধাক্কায় আরিফুল ইসলাম (৩৫) নামে এক কাস্টমস পরিদর্শক মৃত্যু হয়েছে। নিহত আরিফুল ইসলাম কমলাপুর আইসিডি কাস্টমসের পরিদর্শক ছিলেন। তার বাবার নাম মৃত নূরুল ইসলাম। গ্রামের বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তি থানার সূচিপাড়া গ্রামে। তিনি ফার্মগেটের ইন্দিরা রোডের ৭৫/৪ নম্বর বাড়িতে সপরিবারে থাকতেন। মতিঝিল থানার উপ-পরিদর্শক ওমর ফারুক জানান, সোমবার সকাল পৌনে ১০টার মতিঝিল শাপলা চত্বরে সামনে রাস্তা পার হচ্ছিলেন আরিফুল ইসলাম। এ সময় মতিঝিলগামী একটি বাস তাকে ধাক্কা দেয়। পরে আরিফুলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সকাল সোয়া ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসআই ওমর ফারুক জানান, এ ঘটনায় বাস ও চালককে আটক করা হয়েছে। হাসপাতালে নিহতের ভগ্নিপতি আবুল কালাম জানান, সকালে আরিফুল বাসা থেকে অফিসে যাওয়ার পথে বাসের ধাক্কায় নিহত হন।

ছিনতাই ॥ পুরান ঢাকার ওয়ারীতে ছিনতাইকারীরা জাকির হোসেন (৩৫) ও ইসরাফিল মিয়া (৩৮) নামে দুই মুদি দোকানিকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে নগদ ৫২ হাজার টাকা ও মোবাইল ছিনিয়ে পালিয়ে যায়। পরে আহত দুই ব্যবসায়ীকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয। আহতরা উত্তর মুগদায় পাশাপাশি ভাড়া থাকেন। ওই এলাকায় তাদের পাশাপাশি দোকান রয়েছে। ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম জানান, সোমবার ভোরের দিকে ওই দুই মুদি দোকানি রিক্সায় করে শ্যামবাজারে মাল কিনতে যাচ্ছিলেন। পথিমধ্যে ওয়ারীর হাটখোলা এলাকার শেরেবাংলা কলেজের সামনে এলে ৪-৫ জন ছিনতাইকারী তাদের গতিরোধ করে। এরপর জাকির হোসেনের হাতে, ইসরাফিলের হাতে ও বুকে ছুরিকাঘাত করে নগদ ৫২ হাজার টাকা ছিনতাই করে। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালে ভর্তি করেন।

১০ ছিনতাইকারী গ্রেফতার ॥ রাজধানীর নিউ মার্কেট এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে ১০ ছিনতাইকারীকে আটক করেছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ গোলা-বারুদ, একটি পিস্তল ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৩ এর অপারেশন অফিসার এএসপি আরাফাত তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার বিকেল ৩টার দিকে নিউ এলিফ্যান্ট রোড এলাকায় অভিযান চালিয়ে ১০ ছিনতাইকারীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে একটি দেশী পিস্তল, দুটি ম্যাগজিন, ১৬ রাউন্ড গুলি, একটি চাপাটি ও দুটি ধারালো ছুরি জব্দ করা হয়।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ