রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দামুড়হুদায় অনুমোদনহীন বিস্কুট কারখানা ॥ জনস্বা¯হ্য হুমকির মুখে

দামুড়হুদায় অনুমোদনহীন বিস্কুট কারখানা ॥ জনস্বা¯হ্য হুমকির মুখে

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা॥ চুয়াডাংগা জেলার দামুড়হুদা উপজেলার কুড়–লগাছি ইউনিয়নের দূর্গাপুর গ্রামের কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে বিস্কুট কারখানা করে দিব্যি চালিয়ে যাচেছন। বিগত বিশ বছর ধরে শেরআলী তার বসত বাড়ীতে এই ফ্যাক্টরী থেকে উৎপাদিত অত্যান্ত নি¤œ মানের পাউরুটি বিস্কুট এলাকার হাট বাজার ও চা দোকান গুলিতে সরবরাহ করে চলেছেন। যার নেই কোন সরকারী অনুমোদন, খোদ বিএসটিআই অনুমোদন তো নেই। এমনকি স্থানীয় ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্সও নেই।

সরেজমিন পরিদর্শনে যেয়ে দেখা যায়,উপজেলার দূর্গাপুর গ্রামের শেরআলি তার নিজবসত বাড়ীতে দুই দশক পূর্বে প্রতিষ্টা করেন উক্ত বিস্কুট ফ্যাক্টরী। যার কারিগর সে, তার স্ত্রী ও দুই ছেলে। পোকাযুক্ত ময়দা, বেকিং পাউডার, খাবার সোডা এবং অন্যান্য ক্ষতিকর রাসায়নিক উপাদানের সমন্বয়ে সেখানে নি¤œমানের পাউরুটি বিস্কুট তৈরী করার গুরুতর অভিযোগ পাওয়া যায়। এ সমস্ত খাদ্য দ্রব্য অভিযুক্ত শেরআলী তার নিজস্ব লোক দিয়ে এলাকার হাটবাজার ও চা দোকানগুলিতে সরবরাহ করে আসছেন সেই প্রতিষ্টাকাল থেকেই। যা খেয়ে পেটের পীড়া সহ জটিল রোগে আক্রান্ত হচেছ সাধারন জনগন ।

এ ব্যাপারে অভিযুক্ত শেরআলীর কাছে জানতে চাইলে তিনি বলেন তারফ্যাক্টরীর কোন অনুমোদন নেই, তবে তিনি অঙ্গীকার করেনশীঘ্রই তিনি তার এ অবৈধ ফ্যাক্টরী বন্ধ করে দেবেন।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে কোরবানির পশুর হাট বসতে দেয়া হবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়         সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প        
//--BID Records