বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পার্বতীপুরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ওয়েবসাইটের আওতায় আসেনি

নিজস্ব সংবাদদাতা,পার্বতীপুর॥ সরকারী কড়াকড়ি চাপ থাকা সত্বেও পার্বতীপুরের মাধ্যামিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এখনও পূর্নাঙ্গ ডাইনামিক ওয়েবসাইটের আওতায় আসনি। সূত্র মতে পার্বতীপুরে সরকারী, বেসরকারী কারিগরি, বি এম স্কুল এন্ড কলেজ ও মাদ্রাসা রয়েছে মোট ১২৬ টি। এরমধ্যে কলেজ ১৭ , মাধ্যমিক ও নি¤œমাধ্যমিক বিদ্যালয় ৭০ ও দাখিল,ফাজিল ,কামিল মাদ্রাসা রয়েছে ৩৯ টি। সরেজমিনে খোঁজ-খবর নিয়ে জানা গেছে প্রতিষ্ঠানের এম পিও বাতিল , বেতনবন্ধ ভীতি মাথায় নিয়ে এসব প্রতিষ্ঠান ওয়েবসাইট খুলতে হাবুডুবু খাচ্ছেন। তারমধ্যে আদর্শ ডিগ্রি কলেজ, ভবানীপুর কামিল মার্স্টাস মাদ্রাসা ও খোলাহাটি ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজ এই কার্যক্রমের অগ্রগতি লক্ষ্য করা গেছে। এব্যাপারে আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক সরদার জানান, বিটিসিএল এর কাছ থেকে লাইসেন্স সহ আনুসাঙ্গিক অনান্য খরচ বাবদ তার প্রতিষ্ঠানের ব্যয় হয়েছে ২৫ হাজার টাকার মত। অনান্য অস্বচ্ছল শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ পরিমান টাকা জোগাড় করতে না পেরে ওয়েবসাইট খুলতে হিমসিম খাচ্ছেন ।

যোগাযোগ করলে দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মোঃ এনায়েত হোসেন আজ মঙ্গবার দুপুর ১২টায় জানান, উপজেলা শিক্ষা অফিসারদের প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া ছাড়াও নিজেই বিষয়টি মনিটরিং করছেন। অতি অল্প সময়ের মধ্যে এই জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে পরিপূর্ন ডাইনামিক ওয়েবসাইটের আওতায় আনা সম্ভব হবে।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা        
//--BID Records