রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে কেয়া কম্পোজিট কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুরে শ্রমিকদের আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য এক কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সোমবার সকালে গাজীপুরের কোনাবাড়ি জরুন এলাকার কেয়া কম্পোজিট কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার নোটিশ কারখানার গেইটে টানিয়ে দিয়েছে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক পাঠান সাংবাদিকদের জানান, গত কয়েকদিন ধরে ওই উচ্ছৃংখল শ্রমিকরা বহিরাগত লোকজন নিয়ে কারখানার ভিতরে বিশৃংখল পরিস্থিতির সৃষ্টি করে আসছে। তারা শনিবার কারখানায় ঢুকে জেনারেটর বন্ধ করে দেয় এবং কর্মকর্তাদের ভয়ভীতি দেখায়। সোমবার শ্রমিকরা কারখানায় বড় ধরণের আন্দোলন এবং ক্ষয়ক্ষতি করতে পারে বলে এমন খবর পান তারা। এর প্রেক্ষিতে কারখানার ক্ষয়ক্ষতি এড়াতে এবং নিরীহ শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে সোমবার সকালে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে গেইটে নোটিশ টানিয়ে দেয়া হয়।

কারখানার আন্দোলনরত শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ কিছু শ্রমিককে বিনা দোষে কারণ দর্শানের নোটিশ প্রদান করে। এ নোটিশ প্রত্যাহারের দাবিতে তারা আন্দোলন করে আসছে।

জয়দেবপুর থানার কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের এসআই মোবারক হোসেন জানান, কারখানার কয়েকজন শ্রমিককে কারণ দর্শাণোর নোটিশ দেয়ায় কিছু শ্রমিক বিক্ষুব্ধ হয়ে উঠে। এর জের ধরে গত কয়েকদিন ধরে তারা আন্দোলন করে আসছিল। পরে কারখানার সম্পদ রক্ষার স্বার্থে এবং নিরীহ শ্রমিকদের নিরাপত্তার কথা চিন্তা করে কর্তৃপক্ষ সোমবার কারখানার গেইটে অনির্দিষ্ট কালের জন্য কারখানাটি বন্ধের নোটিশ টানিয়ে দেয়।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records