বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাপ্তাহিক টার্নওভারের শীর্ষে ওষুধ এবং রসায়ন খাত

অর্থনৈতিক রিপোর্টার ॥ সপ্তাহ শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টার্নওভারের শীর্ষে অবস্থান করছে ওষুধ ও রসায়ন খাত। আর সর্বনিম্নে অবস্থান করছে পাট খাত। ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সপ্তাহে ডিএসই’র মোট লেনদেনের ১৬ শতাংশ ছিল ওষুধ ও রসায়ন খাতের। দ্বিতীয় অবস্থানে ছিল বিদ্যুত ও জ্বালানি খাত। লেনদেনে এ খাতের অংশ ছিল ১৫ দশমিক ৪০ শতাংশ। তৃতীয় অবস্থানে রয়েছে প্রকৌশল খাত। ডিএসই’র মোট লেনদেনের ১৪ দশমিক ২ শতাংশ ছিল এ খাতের। চতুর্থ অবস্থানে ছিল ব্যাংক খাত। এ খাতের অংশ ছিল ১২ দশমিক ২ শতাংশ। পঞ্চম অবস্থানে ছিল বস্ত্র খাত। ডিএসই’র মোট লেনদেনের ১১ শতাংশ ছিল এ খাতের।

এছাড়া খাদ্য ও আনুষঙ্গিক খাতের ৪ দশমিক ৯০ শতাংশ, সিমেন্ট খাতের ৪ দশমিক ২০ শতাংশ, আর্থিক খাতের ৪ দশমিক ১০ শতাংশ করে, বিবিধ খাতের ৩ দশমিক ৫০ শতাংশ, ট্যানারি খাতের ২ দশমিক ৬০ শতাংশ, সেবা ও আবাসন খাতের ২ দশমিক ৪০ শতাংশ, টেলিযোগাযোগ খাতের ২ দশমিক ১০ শতাংশ, মিউচুয়াল ফান্ড খাতের ছিল ১ দশমিক ৬০ শতাংশ। আর সিরামিক খাতের ছিল ১ দশমিক ৫০ শতাংশ, ভ্রমণ খাতের ছিল ১ দশমিক ৪০ শতাংশ, আইটি খাতের ১ শতাংশ, জীবন বীমা খাতে দশমিক ৯০ শতাংশ, সাধারণ বীমা খাতের দশমিক ৫০ শতাংশ, প্রিন্টিং এ্যান্ড পেপার খাতের ২০ শতাংশ এবং পাট খাতের ছিল শূন্য দশমিক ১০ শতাংশ।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী