বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হকির অচলাবস্থা নিরসনে এবার প্রতিমন্ত্রীর উদ্যোগ

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এর আগে অনেকেই হকির চলমান সমস্যা সমাধানের জন্য উদ্যোগ নিয়েছেন। কিন্তু তাতে কোন কাজ হয়নি। এবার আমি চেষ্টা করে দেখতে চাই পারি কি না। আমার জীবনে যে কাজেই হাত দিয়েছি, সে কাজেই সফল হয়েছি। আশা করি হকির সমস্যা সমাধান করে এ কাজেও সফল হব।’ কথাগুলো যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক ক্রীড়া উৎসবের উদ্বোধন করার সময় তিনি এ কথাগুলো বলেন।

এর আগে দেশের হকিতে সৃষ্ট সংকটের সুরাহা করার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। এবার উপমন্ত্রীর পর চেষ্টার মিছিলে যোগ হলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

হকি ফেডারেশনের নির্বাচনের পরই বেকে বসে পাঁচটি ক্লাব। এই কমিটিকে অবৈধ ঘোষণা করে তারা হকি খেলা থেকে বিরত থাকে। ফেডারেশনের সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ আন্তর্জাতিক টুর্নামেন্টগুলি সফলভাবে শেষ করতে পারলেও ঘরোয়া লীগে ছিলেন ব্যর্থ। গতবছর ওই পাচটি ক্লাবকে বাদ দিয়ে বাকি ৭ দলকে নিয়েই করেন প্রিমিয়ার লীগ। কিন্তু এবছর ঊষা ক্লাব সব দলকে নিয়েই প্রিমিয়ার লীগ খেলার আগ্রহ প্রকাশ করলে এবং তাতে আবাহনী সায় দিলে শুরু হয় নতুন সঙ্কট। এ সমস্যা সমাধানের লক্ষ্যে গত ১৩ মে ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের সাথে বৈঠকে বসে ফেডারেশন ও বিদ্রোহী ক্লাবের কর্মকর্তারা। কোন রকম সিদ্ধান্ত ছাড়াই শেষ হয় বৈঠক। ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, লোকমান হোসেন ভূঁইয়া, কায়সার সিনহা ও দেওয়ান শফিউল আরেফিন টুটুলদের নিয়ে পরবর্তীতে সভায় বসার ঘোষণা দিয়ে শেষ হয় ওই বৈঠক।

শীর্ষ সংবাদ:
‘কুমিল্লার ঘটনায় ফেসবুককে সতর্ক করে চিঠি দেওয়া হয়েছে’         সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত         ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৪৯ জন