বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি ॥ জাতীয় পার্টির প্রতিবাদ

অনলাইন রিপোর্টার ॥ গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

বিদ্যুতের দাম ২ দশমিক ৯৭ শতাংশ এবং গ্যাসের দাম ২৬ দশমিক ২৯ শতাংশ বাড়িয়ে বৃহস্পতিবার বিইআরসির সংবাদ সম্মেলনের এক ঘণ্টার মধ্যে এক বিবৃতিতে এই প্রতিবাদ জানায় দলটি।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ওই বিবৃতিতে বলা হয়েছে, এই মূল্য বৃদ্ধি হবে দেশের আপামর মানুষের জন্য মরার উপর খাঁড়ার ঘায়ের মতো। এতে আরও বলা হয়, এমনিতেই দেশের সাধারণ মানুষ দ্রব্যমূল্যের যাঁতাকলে নিষ্পেষিত হয়ে আছে। তার উপর ২ দশমিক ৯৭ শতাংশ হারে বিদ্যুতের মূল্য বৃদ্ধি এবং ২৬ দশমিক ২৯ শতাংশ হারে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলে দ্রব্যমূল্য আরও বেড়ে যাবে। নির্দিষ্ট আয়ের মানুষ চরমভাবে দুর্দশার মধ্যে পড়বে।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে জ্বালানি তেলের দাম সমন্বয় করার দাবিও জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

“যেখানে আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য হ্রাস পেয়েছে সেখানে তেলের মূল্য না কমিয়ে উল্টো গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দেওয়ার মতো জনস্বার্থবিরোধী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আমরা সরকারের প্রতি গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল এবং তেলের মূল্য হ্রাস করার জোর দাবি জানাচ্ছি।”

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records