শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি ॥ জাতীয় পার্টির প্রতিবাদ

অনলাইন রিপোর্টার ॥ গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।

বিদ্যুতের দাম ২ দশমিক ৯৭ শতাংশ এবং গ্যাসের দাম ২৬ দশমিক ২৯ শতাংশ বাড়িয়ে বৃহস্পতিবার বিইআরসির সংবাদ সম্মেলনের এক ঘণ্টার মধ্যে এক বিবৃতিতে এই প্রতিবাদ জানায় দলটি।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর ওই বিবৃতিতে বলা হয়েছে, এই মূল্য বৃদ্ধি হবে দেশের আপামর মানুষের জন্য মরার উপর খাঁড়ার ঘায়ের মতো। এতে আরও বলা হয়, এমনিতেই দেশের সাধারণ মানুষ দ্রব্যমূল্যের যাঁতাকলে নিষ্পেষিত হয়ে আছে। তার উপর ২ দশমিক ৯৭ শতাংশ হারে বিদ্যুতের মূল্য বৃদ্ধি এবং ২৬ দশমিক ২৯ শতাংশ হারে গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলে দ্রব্যমূল্য আরও বেড়ে যাবে। নির্দিষ্ট আয়ের মানুষ চরমভাবে দুর্দশার মধ্যে পড়বে।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে জ্বালানি তেলের দাম সমন্বয় করার দাবিও জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ।

“যেখানে আন্তর্জাতিক বাজারে তেলের মূল্য হ্রাস পেয়েছে সেখানে তেলের মূল্য না কমিয়ে উল্টো গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়ে দেওয়ার মতো জনস্বার্থবিরোধী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আমরা সরকারের প্রতি গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল এবং তেলের মূল্য হ্রাস করার জোর দাবি জানাচ্ছি।”

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার