বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্রোতে ভেসে গেছে ফেরি টাপলু

  • দুই শতাধিক যাত্রী বিপাকে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ নাব্যর অভাবে লৌহজং টার্নিং থেকে শিমুলিয়ার ফেরার পথে স্রোতের টানে ৫ কি.মি. দূরে ডাউনে পালেরচর ভেসে গেছে ফেরি টাপলু। যানবাহন ভর্তি ফেরিটি তীব্র স্রোতে ফিরতে পারছে না। এটি উদ্ধারে তিন ফেরি উদ্ধারকারী জাহাজ ও একটি ফেরি পৌঁছেছে। তবে স্রোতের গতি সাড়ে ৬ নটিকেল মাইল। আর উদ্ধারকারী জাহাজ ও ফেরি সব মিলিয়ে গতি প্রায় ৭ নটিকেল মাইল। তাই স্রোতের প্রতিকূলে মাত্র আধা নটিকেল মাইল গতিতে অর্থাৎ অতি ধীরে এগুচ্ছে। এতে ফেরিতে আটকা পরা যাত্রীরা পরেছে বিপাকে। বিআইডব্লউটিসির এজিএম আশিকুজ্জামান জানান, বেলা ১০টার পরে ফেরিটি ২০ যান ও দুই শতাধিক যাত্রী নিয়ে রওনা দেয়। কিন্তু লৌহজং টার্নিংয়ে কম পানি থাকায় জোয়ারেও এটি পার হতে পারেনি। পরে ফিরে আসার পথে প্রবেল স্রোতের কবলে পড়ে। এই টানা ফেরির টাক জাহাজ স্রোতের সঙ্গে পাল্লা দিতে না পারায় ভাসিয়ে নিয়ে যায় ডাউনে।

সিলেটে হৃদরোগে আক্রান্ত হয়ে পুলিশের মৃত্যু

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ শনিবার দুপুর ১২টা সিলেট মহানগরীর বিমানবন্দর থানার এক পুলিশ সদস্য হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। নিহত রফিকুল ইসলাম বিমানবন্দর থানায় উপ-পরিদর্শক (এসআই) পদে কর্মরত ছিলেন। পুলিশ সূত্রে জানা যায় শনিবার দুপুরে কর্তব্যরত অবস্থায় রফিকুল ইসলাম হৃদরোগে আক্রান্ত হলে তাকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার রফিকুলকে মৃত ঘোষণা করেন।

ঠাকুরগাঁওয়ে কর্মীসহ বিদ্যুতস্পৃষ্টে মৃত্যু দুই

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২২ আগস্ট ॥ ঠাকুরগাঁওয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে ফুলবাবু (৪৩) নামে কৃষক ও জামরুল (২৭) নামে পল্লী বিদ্যুতের কর্মীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ২টার দিকে সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের চ-িপুর গ্রামে ও বিকেলে আউলিয়াপুর ইউনিয়নের শাসলা পিয়ালা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফুলবাবু চ-িপুর গ্রামের তিলক চাঁদের এবং জামরুল ভূল্লি কুমারপুর গ্রামের মৃত হবিবরের ছেলে। ফুলবাবুর পরিবারের লোকজন জানান, বৃষ্টিতে টিনের ঘরে বিদ্যুত লাইনের সংযোগ লেগেছিল। দুপুরে আমন ধানের ক্ষেতে কাজ শেষে বাড়ি ফিরে টিনের ঘরে হাত দেয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যান তিনি। অপরদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, শাসলা পিয়ালা গ্রামে পল্লী বিদ্যুতের বিচ্ছিন্ন তারের সংযোগ দিতে গিয়ে পিলারে ওপরে উঠে কাজ শুরু করে জামরুল।

শীর্ষ সংবাদ:
গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া