রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লিভারপুলের টানা দুই জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ক্রিশ্চিয়ান বেনটেকের গোলে ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে টানা দ্বিতীয় জয় পেয়েছে লিভারপুল। সোমবার রাতে এ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে দ্য রেডসরা ১-০ গোলে পরাজিত করে নবাগত বার্নমাউথকে। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে লিভারপুল একই ব্যবধানে হারিয়েছিল স্টোক সিটিকে। বর্তমানে প্রতি দলই দুটি করে ম্যাচ খেলেছে। দুটি ম্যাচেই জয় পেয়েছে চার দল। দলগুলো হলোÑ ম্যানচেস্টার সিটি, লিচেস্টার সিটি, লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। সবার ভা-ারেই জমা ৬ পয়েন্ট করে। তবে গোলগড়ে সবার উপরে সাবেক চ্যাম্পিয়ন ম্যানসিটি। দুরবস্থার মধ্যে আছে বর্তমান শিরোপাধারী চেলসি। দলটি এখনও জয়ের দেখা পায়নি। প্রথম ম্যাচে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে সিটির কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয় দ্য ব্লুজরা।

এ্যানফিল্ডে শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমজমাট হয়ে উঠে ম্যাচ। ২৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক লিভারপুল। গোলটিতে অবদান রাখেন জর্ডান হেন্ডারসন। তার কর্নার অতিথি রক্ষণে বাধা পেয়ে ফেরত এলে ফিরতি শট নেন ইংলিশ এই মিডফিল্ডার। আর তা থেকেই খুব কাছ থেকে জালে বল ঠেলে দেন কঙ্গোর স্ট্রাইকার। তবে গোল নিয়ে বেশ বিতর্ক আছে। ওই সময় লিভারপুলের তিন ফুটবলার পরিষ্কার অফসাইডে ছিলেন। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন বেনটেকে। কিন্তু তার প্রচেষ্টা ক্রসবারে বাধা পেলে ১-০ গোলের জয়েই সন্তুষ্ট থাকতে হয় গত মৌসুমে লীগে ষষ্ঠ হওয়া দলটিকে। ম্যাচ শেষে লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্স বলেন, ইপিএলের লড়াই সবসময় কঠিন। এ জন্য ভাল শুরু হওয়াটা খুব জরুরী। আমরা এবার সেটা করতে পেরেছি। টানা দুই ম্যাচে জয় সহজ না। ন্যূনতম ব্যবধানে হলেও ছয় পয়েন্ট পেয়ে আমরা খুশি। আশা করছি এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবে দল। গোলদাতা বেনটেকে বলেন, আমি খুশি দলের জয়ে অবদান রাখতে পেরে। মৌসুমজুড়েই এই ধারাবাহিকতা ধরে রাখতে চায়।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার