মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রেনের টিকিট : কমলাপুরে রাতজাগা মানুষের ভীড়

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন রোজার ঈদ উপলক্ষ্যে আজ থেকে ট্রেনের অগ্রীম টিকিট বিক্রি শুরু হয়েছে। হাজারো টিকিট প্রত্যাশী যাত্রীর পদচারণায় গত সন্ধ্যা রাত থেকেই মুখরিত কমলাপুর স্টেশন। মধ্যরাত থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিটের জন্য অপেক্ষা করছেন হাজারো মানুষ।

আজ দেয়া হচ্ছে ১৩ জুলাইয়ের টিকিট। আগামী ১৩ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে অগ্রীম টিকিট বিক্রি করা হবে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। নিয়মানুযায়ী বিকেল ৫টা পর্যন্ত চলবে বিক্রি। ১৯ টি কাউন্টারের মাধ্যমে টিকিট বিক্রি কার্যক্রম চলছে। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন। মহিলাদের জন্য পৃথক লাইনের ব্যবস্থা করা হয়েছে।

রেলওয়ে সূত্র জানায়, ১৪ হাজার ৫৬২ টি সাধারণ টিকিটের মধ্যে এবার অনলাইনে ছাড়া হয়েছে ২৫ ভাগ। ভিআইপি ও রেলের নিজস্ব কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৫ ভাগ করে ১০ ভাগ টিকিট সংরক্ষিত থাকবে। আর ৯ হাজার ৩৫ টি টিকিট উন্মুক্তভাবে বিক্রি করা হবে।

৫ দিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি চলবে। ৯ জুলাই পাওয়া যাচ্ছে ১৩ জুলাইয়ের টিকিট। এছাড়া ১০ জুলাই ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের এবং ১৩ তারিখ ১৭ জুলাইয়ের টিকিট দেওয়া হবে। ঈদ পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

আর ফিরতি টিকিট বিক্রি হবে ১৬ জুলাই থেকে। পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রি হবে ফিরতি টিকিট। ওইদিন বিক্রি হবে ২০ জুলাইয়ের টিকিট, ১৭ জুলাই ২১ জুলাইয়ের, ১৮ জুলাই ২২ জুলাইয়ের, ১৯ জুলাই ২৩ জুলাইয়ের, ২০ জুলাই বিক্রি হবে ২৪ জুলাইয়ের ফিরতি অগ্রিম টিকিট।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records