মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গ্রামীণফোন ‘দেয়ারখুশি’ ক্যাম্পেন শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশজুড়ে সবার সঙ্গে পবিত্র রমজান এবং আসন্ন ঈদ-উল-ফিতরের আনন্দ সঙ্গে ছড়িয়ে দিতে গ্রামীণফোন শুরু করল ‘#দেয়ারখুশি’ ক্যাম্পেন। এই ক্যাম্পেনের আওতায় গ্রামীণফোন তাদের গ্রাহক এবং অন্যান্য প্রতিষ্ঠান থেকে ব্যবহৃত ইন্টারনেট ব্যবহার উপযোগী হ্যান্ডসেট সংগ্রহ করবে এবং বিশ্বের সর্ববৃহৎ উন্নয়নমূলক প্রতিষ্ঠান ব্র্যাকের সহায়তায় দেশের দুস্থ জনগোষ্ঠীর মাঝে দান করে করবে।

মঙ্গলবার এই উপলক্ষে উভয় প্রতিষ্ঠানের মধ্যে জিপিহাউসে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এই উদ্যোগের মাধ্যমে গ্রাহকদের তাদের পুরনো বা ব্যবহৃত ইন্টারনেট ব্যবহার উপযোগী হ্যান্ডসেট দেশজুড়ে অবস্থিত গ্রামীণফোন সেন্টারে দান করার জন্য উৎসাহ দেয়া হচ্ছে। প্রাপ্ত প্রতিটি ডিভাইস গ্রামীণফোন মেরামত করে ব্র্যাকের কাছে তুলে দিবে। এই হ্যান্ডসেটগুলো পরবর্তীতে তরুণ ও উৎসাহী উদ্যোক্তা বা সমাজের অনুকরণীয় ব্যক্তিদের উপহার হিসেবে দেয়া হবে; আর সঙ্গে থাকছে এক বছরের ফ্রি ইন্টারনেট সাবস্ক্রিপশন। প্রাথমিকভাবে গ্রামীণফোনের দেয়া ৫০০ হ্যান্ডসেটের মাধ্যমে এই ক্যাম্পেন শুরু হবে।

‘#দেয়ারখুশি’ ক্যাম্পেন সম্পর্কে গ্রামীণফোনের হেড অব মার্কেটিং নেহাল আহমেদ বলেন, এই উদ্যোগের মাধ্যমে গ্রামীণফোন সেই সব মানুষকে সাহায্য করতে চায় যারা নিজেরা হয়ত ইন্টারনেট উপযোগী হ্যান্ডসেট ব্যবহার করার সুযোগ পেত না। মানুষের জীবন এবং সমাজে ইন্টারনেট অনেক ইতিবাচক পরিবর্তন আনতে পারে। এই উৎসব উপলক্ষে আমাদের উদ্যোগটির মাধ্যমে সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেয়ার লক্ষ্যে আরও এক ধাপ এগিয়ে যাবো আমরা। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাকের প্রতিনিধি আহমেদ নাজমুল হোসেন বলেন, ‘এই উদ্ভাবনী ক্যাম্পেইনের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত এবং আমাদের বিশ্বাস এই ইন্টারনেট ব্যবহারের উপযোগী হ্যান্ডসেটগুলো প্রাপকদের জীবনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।‘ গ্রামীণফোনের ‘#দেয়ারখুশি’ ক্যাম্পেনটি দেশজুড়ে ঈদ-উল-ফিতর পর্যন্ত পরিচালিত হবে। গ্রাহকরা যে কোন গ্রামীণফোন সেন্টারে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্সের অনুলিপিসহ তাদের পুরনো ফোন দান করতে পারবেন। হ্যান্ডসেট সংগ্রহের জন্য এছাড়াও গ্রামীণফোনের প্রতিনিধিরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং প্রাতিষ্ঠানিক কার্যালয়ে যাবে। গ্রামীণফোনের লক্ষ্য হচ্ছে বাংলাদেশে সবার জন্য ইন্টারনেট পৌঁছে দেওয়া। উচ্চ মূল্যের হ্যান্ডসেট বাংলাদেশে ইন্টারনেটের সর্বজনীন ব্যবহার ব্যাহত করছে। আর এজন্য হ্যান্ডসেট সহজলভ্য করতে গ্রামীণফোন নানাবিধ উদ্যোগ গ্রহণ করছে। ‘#দেয়ারখুশি’ ক্যাম্পেন এর মূল উদ্দেশ্য হচ্ছে দুস্থ জনগোষ্ঠীর মাঝে ইন্টানেটের সুবিধা পৌঁছে দেয়ার মাধ্যমে তাদের স্বপ্ন বাস্তবায়নে সহায়তা করা।

শীর্ষ সংবাদ:
একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         ডা. মুরাদ পদত্যাগপত্রেও ভুল লিখলেন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         ইয়েমেনের মারিব প্রদেশে ২৫ হুতি যোদ্ধা নিহত         আড়াইহাজারে গ্যাসের আগুনে দগ্ধ গৃহকর্তার মৃত্যু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         ফেসবুকের বিরুদ্ধে ১৫ হাজার কোটি ডলারের মামলা করল রোহিঙ্গারা         উখিয়ায় অস্ত্রসহ ৯ রোহিঙ্গা ডাকাত আটক         নাইকো দুর্নীতি ॥ খালেদার বিরুদ্ধে অভিযোগ শুনানি পেছাল         ফেসবুকে পোস্ট দিয়ে ক্ষমা চাইলেন ডা. মুরাদ         মন্ত্রণালয়ে পদত্যাগপত্র পাঠালেন প্রতিমন্ত্রী ডা. মুরাদ