মঙ্গলবার ১৮ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা-মাওয়া রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট

ঢাকা-মাওয়া রুটে অনির্দিষ্টকালের ধর্মঘট

অনলাইন ডেস্ক ॥ বাস প্রতি ৪০ টাকা টোল আদায়ের প্রতিবাদে ঢাকা-মাওয়া মহাসড়কে রবিবার সকাল থেকে বাস ধর্মঘটের ডাক দিয়েছে মাওয়া বাস মালিক কল্যাণ সমিতি।

মাওয়া বাস মালিক কল্যাণ সমিতির নেতা বুলেট মিয়া অভিযোগ করে বলেন, ঢাকা-মাওয়া রুটে টোল আদায়ের কোনো নজির ছিল না। সম্প্রতি বিআইডব্লিউটিএ অবৈধভাবে শিমুলিয়া পার্কিং ইয়ার্ড ইজারা দিয়ে বাস মালিকদের কাছ থেকে টোল আদায় শুরু করেছে। এর প্রতিবাদে ঢাকা-মাওয়া রুটে চলাচলকারী ১২টি বাস মালিকপক্ষ একমত হয়ে রবিবার থেকে এ ধর্মঘটের ডাক দিয়েছে। বিআইডব্লিউটিএ টোল আদায় ইজারা বাতিল না করা পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট চলবে।

এ ব্যাপারে শিমুলিয়া পার্কিং ইয়ার্ডের ইজারাদার লুৎফর রহমান তালুকদার জানান, বিআইডব্লিউটিএ ইজারা আহ্বান করলে দরপত্রের মাধ্যমে তিনি ইজারাদার নির্বাচিত হন। এরপর থেকে সরকার নির্ধারিত ৪০ টাকা হারে টোল আদায় শুরু করেছেন তিনি।

এদিকে বিআইডব্লিউটিএর শিমুলিয়াঘাটের বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন জানান, বিআইডব্লিউটিএ সরকারের সকল নিয়মকানুন মেনেই এই ঘাটের ইজারা আহ্বান করে। এটি অবশ্যই বৈধ ইজারা। আগের ঘাটগুলোতে সব ধরনের সুযোগ-সুবিধা দিতে না পারায় টোল আদায় করেনি বিআইডব্লিউটিএ।

মাওয়া পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. ইউনুস খান জানান, সকাল থেকে বাস মালিকদের ধর্মঘট চলছে। এতে মাওয়া ঘাট থেকে বাস ছেড়ে যায়নি। তবে দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

শীর্ষ সংবাদ:
ডিজিটাল আইনের অপপ্রয়োগ বন্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : আইনমন্ত্রী         রাজস্ব আহরণ বাড়াতে হবে : মেয়র তাপস         বাংলাদেশ এখন চীন-ভারত-মালয়েশিয়ার কাতারে ॥ অর্থমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫         দন্ডিত আসামিকে দিয়ে সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন করে বিএনপি মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান করেছে ॥ ওবায়দুল কাদের         জাতীয় অর্থনৈতিক পরিষদ সভায় চূড়ান্ত উন্নয়ন বাজেট অনুমোদন         ঢাবিতে পতাকা উত্তোলন দিবস পালন         মুক্তি পেলো নাইরেজিয়ায় অপহৃত প্রায় ৩শ’ মেয়ে শিক্ষার্থী         ‘এবারের সাতই মার্চের জয় বাংলা কনসার্ট হচ্ছে না’         দলাদলি আর বিভক্তির কারণে সুন্দর বাংলাদেশ গড়তে ব্যর্থ হয়েছি ॥ দায় স্বীকার ফখরুলের         আল-জাজিরার বিরুদ্ধে ৫০০ মিলিয়ন ডলারের ক্ষতিপূরণ মামলা         ভাসানচর যাচ্ছে আরও প্রায় ৩ হাজার রোহিঙ্গা         নাইকো দুর্নীতি মামলা ॥ আইনজীবীর মাধ্যমে হাজিরা দিলেন খালেদা         দেশে ভোটার ১১ কোটি ১৭ লাখ ২০ হাজার ৬৬৯ জন         ইসিকে হেয় করতে যা করা দরকার সবই করছেন মাহবুব তালুকদার ॥ সিইসি         এ মাসেই আসছে কালবৈশাখী         শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী অভিনেত্রী লিলি চৌধুরী আর নেই         সিরিয়ার যুদ্ধে বন্দি লাখো মানুষ এখনও নিখোঁজ ॥ জাতিসংঘ         ফেসবুককে ৬৫ কোটি ডলার জরিমানা         অস্ট্রেলিয়ার সঙ্গীতের 'হৃদয়' মাইকেল গুডিনস্কি আর নেই