বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্দিকুরের প্রত্যাশা

  • বসুন্ধরা বাংলাদেশ গলফ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বববধানে এবং এশিয়ান ট্যুরের অনুমোদনে প্রথমবারের মতো বাংলাদেশে আন্তর্জাতিক মানের পেশাদার গলফ টুর্নামেন্ট ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৫’ বুধবার থেকে কুর্মিটোলা গলফ ক্লাবে শুরু হচ্ছে। এতে অংশ নেবেন ২৪ দেশের ১৫৬ গলফার, যার মধ্যে রয়েছেন বাংলাদেশের সিদ্দিকুর রহমানসহ মোট ৩১ গলফার। স্বভাবতই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন সিদ্দিকুর। নিজের ইনজুরি, প্রস্তুতি, লক্ষ্য নিয়ে তিনি বলেন, ‘আমি যদি নিজের খেলাটা খেলতে পারি, তাহলে অবশ্যই চ্যাম্পিয়ন হতে পারব। এটা আমার কাছে স্বর্ণালী সুযোগ শিরোপা জেতার এবং প্রমাণ করার মঞ্চ যে বাংলাদেশের গলফাররাও অনেক দক্ষ।’ গত বছর জুন থেকে ইনজুরিতে ছিলেন সিদ্দিকুর। তাছাড়া শরীরটাও ভাল যাচ্ছিল না। ‘তবে আল্লাহ্র রহমতে এখন আমি পরিপূর্ণ সুস্থ এবং ফিট। নিজ দেশে প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক গলফ টুর্নামেন্টে খেলব বলে দারুণ রোমাঞ্চিত বোধ করছি। এ আসরে আমি কাউকেই প্রতিদ্বন্দ্বী বলে মনে করি না। আমি আসলে নিজের সেরা খেলাটাই খেলতে চাই। অন্যদের নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছি না।’ সিদ্দিকুরের ভাষ্য। ২০১৩ মৌসুমে এশিয়ান ট্যুর অর্ডার অব মেরিটে চতুর্থ স্থানে থাকা সিদ্দিকুর সর্বশেষ মৌসুম শেষ করেন ৩৬তম স্থানে থেকে, যা পাঁচ বছরের মধ্যে সবচেয়ে বাজে পারফর্মেন্স তার। ইনজুরি ও অসুস্থতার জন্য চলতি বছর একাধিক টুর্নামেন্টে খেলতে পারেননি। যেগুলোতে খেলেছেন, সেগুলোতেও বাজে রেজাল্ট করেন। একমাত্র জেতেন কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত ‘সামিট কাপ’-এ, গত জানুয়ারিতে।

এ টুর্নামেন্টে ১০ হাই প্রোফাইল গলফারও অংশ নিচ্ছেন। যারা একবার হলেও এশিয়ান ট্যুরের শিরোপাজয়ী। ৩৩ এশিয়ান ট্যুর অফিসিয়াল আসরটি পরিচালনা করবেন। এর মধ্যে বাংলাদেশের আছেন ৪ জন। এ আসরের উইনার ৩ লাখ ডলার প্রাইজমানির ১৮ শতাংশ পাবেন। একইভাবে টুর্নামেন্টের ৬৫ জনকে এ প্রাইজমানি ভাগ করে দেয়া হবে। টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করার জন্য ৪৭৬ জনের এক বিশাল টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়েছে। থাকছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। টুর্নামেন্টের প্রাইজমানি তিন লাখ ডলার। মঙ্গলবার ‘প্রো এ্যাম’ ইভেন্টের মাধ্যমে টুর্নামেন্টের অনানুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রস্তুতিমূলক ‘প্রো এ্যাম’ টুর্নামেন্টে অংশ নেন এশিয়ান ট্যুরে অংশ নেয়া ২৫ প্রফেশনাল ও ৭৫ এ্যামেচার গলফার।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records