শুক্রবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৭ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্দিকুরের প্রত্যাশা

  • বসুন্ধরা বাংলাদেশ গলফ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বববধানে এবং এশিয়ান ট্যুরের অনুমোদনে প্রথমবারের মতো বাংলাদেশে আন্তর্জাতিক মানের পেশাদার গলফ টুর্নামেন্ট ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৫’ বুধবার থেকে কুর্মিটোলা গলফ ক্লাবে শুরু হচ্ছে। এতে অংশ নেবেন ২৪ দেশের ১৫৬ গলফার, যার মধ্যে রয়েছেন বাংলাদেশের সিদ্দিকুর রহমানসহ মোট ৩১ গলফার। স্বভাবতই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন সিদ্দিকুর। নিজের ইনজুরি, প্রস্তুতি, লক্ষ্য নিয়ে তিনি বলেন, ‘আমি যদি নিজের খেলাটা খেলতে পারি, তাহলে অবশ্যই চ্যাম্পিয়ন হতে পারব। এটা আমার কাছে স্বর্ণালী সুযোগ শিরোপা জেতার এবং প্রমাণ করার মঞ্চ যে বাংলাদেশের গলফাররাও অনেক দক্ষ।’ গত বছর জুন থেকে ইনজুরিতে ছিলেন সিদ্দিকুর। তাছাড়া শরীরটাও ভাল যাচ্ছিল না। ‘তবে আল্লাহ্র রহমতে এখন আমি পরিপূর্ণ সুস্থ এবং ফিট। নিজ দেশে প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক গলফ টুর্নামেন্টে খেলব বলে দারুণ রোমাঞ্চিত বোধ করছি। এ আসরে আমি কাউকেই প্রতিদ্বন্দ্বী বলে মনে করি না। আমি আসলে নিজের সেরা খেলাটাই খেলতে চাই। অন্যদের নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছি না।’ সিদ্দিকুরের ভাষ্য। ২০১৩ মৌসুমে এশিয়ান ট্যুর অর্ডার অব মেরিটে চতুর্থ স্থানে থাকা সিদ্দিকুর সর্বশেষ মৌসুম শেষ করেন ৩৬তম স্থানে থেকে, যা পাঁচ বছরের মধ্যে সবচেয়ে বাজে পারফর্মেন্স তার। ইনজুরি ও অসুস্থতার জন্য চলতি বছর একাধিক টুর্নামেন্টে খেলতে পারেননি। যেগুলোতে খেলেছেন, সেগুলোতেও বাজে রেজাল্ট করেন। একমাত্র জেতেন কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত ‘সামিট কাপ’-এ, গত জানুয়ারিতে।

এ টুর্নামেন্টে ১০ হাই প্রোফাইল গলফারও অংশ নিচ্ছেন। যারা একবার হলেও এশিয়ান ট্যুরের শিরোপাজয়ী। ৩৩ এশিয়ান ট্যুর অফিসিয়াল আসরটি পরিচালনা করবেন। এর মধ্যে বাংলাদেশের আছেন ৪ জন। এ আসরের উইনার ৩ লাখ ডলার প্রাইজমানির ১৮ শতাংশ পাবেন। একইভাবে টুর্নামেন্টের ৬৫ জনকে এ প্রাইজমানি ভাগ করে দেয়া হবে। টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করার জন্য ৪৭৬ জনের এক বিশাল টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়েছে। থাকছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। টুর্নামেন্টের প্রাইজমানি তিন লাখ ডলার। মঙ্গলবার ‘প্রো এ্যাম’ ইভেন্টের মাধ্যমে টুর্নামেন্টের অনানুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রস্তুতিমূলক ‘প্রো এ্যাম’ টুর্নামেন্টে অংশ নেন এশিয়ান ট্যুরে অংশ নেয়া ২৫ প্রফেশনাল ও ৭৫ এ্যামেচার গলফার।

শীর্ষ সংবাদ:
সোনার বাজারে আগুন ॥ দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে         বিনিয়োগ পরিবেশ আরও আকর্ষণীয় করতে হবে         আত্মসমর্পণের পর ওসি প্রদীপসহ ৭ জন রিমান্ডে         দুর্নীতি তদন্তে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের দুদকে তলব         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি ॥ নতুন এলাকা প্লাবিত         বৈরুতে এখনও অনেকে নিখোঁজ, ধ্বংসস্তূপে আটকা পড়ার শঙ্কা         বলির পাঁঠা সিফাত ও শিপ্রা         ঘুষ নিয়ে দ্বন্দ্বের জের, কৃষককে কুপিয়ে হত্যা         কাঁচা চামড়া কেনার আগ্রহ ২০ জুতা কোম্পানির         স্বাস্থ্যের কর্মকর্তা ও কর্মচারীদের মিডিয়ায় সাক্ষাতকারে অনুমতি লাগবে         সিনহা হত্যা : ওসি প্রদীপ ও ইন্সপেক্টর লিয়াকতসহ তিনজন রিমান্ডে         দ্বিতীয় প্রান্তিকে বিনিয়োগ প্রস্তাব হ্রাস ৬৭ শতাংশ         বেড়িবাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণে স্থানীয় জনগণকে সম্পৃক্ত করতে হবে         ‘ইসির নতুন আইন চাপিয়ে দেওয়া হবে না ’         সরকারি কর্মকর্তাদের অফিস করতে হবে ৯টা-৫টা         কোটি টাকা আত্মসাৎ ॥ সাহেদকে হেফাজতে চায় দুদক         স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী কিনতে ৩০ লাখ ডলার দেবে এডিবি         মাতারবাড়ী প্রকল্পের কাজের অগ্রগতি হয়েছে ॥ নৌ প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁও ১ আসনের সংসদ সদস্য করোনায় আক্রান্ত        
//--BID Records