বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্দিকুরের প্রত্যাশা

  • বসুন্ধরা বাংলাদেশ গলফ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বববধানে এবং এশিয়ান ট্যুরের অনুমোদনে প্রথমবারের মতো বাংলাদেশে আন্তর্জাতিক মানের পেশাদার গলফ টুর্নামেন্ট ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৫’ বুধবার থেকে কুর্মিটোলা গলফ ক্লাবে শুরু হচ্ছে। এতে অংশ নেবেন ২৪ দেশের ১৫৬ গলফার, যার মধ্যে রয়েছেন বাংলাদেশের সিদ্দিকুর রহমানসহ মোট ৩১ গলফার। স্বভাবতই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন সিদ্দিকুর। নিজের ইনজুরি, প্রস্তুতি, লক্ষ্য নিয়ে তিনি বলেন, ‘আমি যদি নিজের খেলাটা খেলতে পারি, তাহলে অবশ্যই চ্যাম্পিয়ন হতে পারব। এটা আমার কাছে স্বর্ণালী সুযোগ শিরোপা জেতার এবং প্রমাণ করার মঞ্চ যে বাংলাদেশের গলফাররাও অনেক দক্ষ।’ গত বছর জুন থেকে ইনজুরিতে ছিলেন সিদ্দিকুর। তাছাড়া শরীরটাও ভাল যাচ্ছিল না। ‘তবে আল্লাহ্র রহমতে এখন আমি পরিপূর্ণ সুস্থ এবং ফিট। নিজ দেশে প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক গলফ টুর্নামেন্টে খেলব বলে দারুণ রোমাঞ্চিত বোধ করছি। এ আসরে আমি কাউকেই প্রতিদ্বন্দ্বী বলে মনে করি না। আমি আসলে নিজের সেরা খেলাটাই খেলতে চাই। অন্যদের নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছি না।’ সিদ্দিকুরের ভাষ্য। ২০১৩ মৌসুমে এশিয়ান ট্যুর অর্ডার অব মেরিটে চতুর্থ স্থানে থাকা সিদ্দিকুর সর্বশেষ মৌসুম শেষ করেন ৩৬তম স্থানে থেকে, যা পাঁচ বছরের মধ্যে সবচেয়ে বাজে পারফর্মেন্স তার। ইনজুরি ও অসুস্থতার জন্য চলতি বছর একাধিক টুর্নামেন্টে খেলতে পারেননি। যেগুলোতে খেলেছেন, সেগুলোতেও বাজে রেজাল্ট করেন। একমাত্র জেতেন কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত ‘সামিট কাপ’-এ, গত জানুয়ারিতে।

এ টুর্নামেন্টে ১০ হাই প্রোফাইল গলফারও অংশ নিচ্ছেন। যারা একবার হলেও এশিয়ান ট্যুরের শিরোপাজয়ী। ৩৩ এশিয়ান ট্যুর অফিসিয়াল আসরটি পরিচালনা করবেন। এর মধ্যে বাংলাদেশের আছেন ৪ জন। এ আসরের উইনার ৩ লাখ ডলার প্রাইজমানির ১৮ শতাংশ পাবেন। একইভাবে টুর্নামেন্টের ৬৫ জনকে এ প্রাইজমানি ভাগ করে দেয়া হবে। টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করার জন্য ৪৭৬ জনের এক বিশাল টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়েছে। থাকছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। টুর্নামেন্টের প্রাইজমানি তিন লাখ ডলার। মঙ্গলবার ‘প্রো এ্যাম’ ইভেন্টের মাধ্যমে টুর্নামেন্টের অনানুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রস্তুতিমূলক ‘প্রো এ্যাম’ টুর্নামেন্টে অংশ নেন এশিয়ান ট্যুরে অংশ নেয়া ২৫ প্রফেশনাল ও ৭৫ এ্যামেচার গলফার।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন         স্বামীর সঙ্গে দেখা করতে নার্সিংহোমে বাসন ধোয়ার কাজ নিল স্ত্রী        
//--BID Records