সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্দিকুরের প্রত্যাশা

  • বসুন্ধরা বাংলাদেশ গলফ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বববধানে এবং এশিয়ান ট্যুরের অনুমোদনে প্রথমবারের মতো বাংলাদেশে আন্তর্জাতিক মানের পেশাদার গলফ টুর্নামেন্ট ‘বসুন্ধরা বাংলাদেশ ওপেন ২০১৫’ বুধবার থেকে কুর্মিটোলা গলফ ক্লাবে শুরু হচ্ছে। এতে অংশ নেবেন ২৪ দেশের ১৫৬ গলফার, যার মধ্যে রয়েছেন বাংলাদেশের সিদ্দিকুর রহমানসহ মোট ৩১ গলফার। স্বভাবতই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে আছেন সিদ্দিকুর। নিজের ইনজুরি, প্রস্তুতি, লক্ষ্য নিয়ে তিনি বলেন, ‘আমি যদি নিজের খেলাটা খেলতে পারি, তাহলে অবশ্যই চ্যাম্পিয়ন হতে পারব। এটা আমার কাছে স্বর্ণালী সুযোগ শিরোপা জেতার এবং প্রমাণ করার মঞ্চ যে বাংলাদেশের গলফাররাও অনেক দক্ষ।’ গত বছর জুন থেকে ইনজুরিতে ছিলেন সিদ্দিকুর। তাছাড়া শরীরটাও ভাল যাচ্ছিল না। ‘তবে আল্লাহ্র রহমতে এখন আমি পরিপূর্ণ সুস্থ এবং ফিট। নিজ দেশে প্রথমবারের মতো আয়োজিত আন্তর্জাতিক গলফ টুর্নামেন্টে খেলব বলে দারুণ রোমাঞ্চিত বোধ করছি। এ আসরে আমি কাউকেই প্রতিদ্বন্দ্বী বলে মনে করি না। আমি আসলে নিজের সেরা খেলাটাই খেলতে চাই। অন্যদের নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছি না।’ সিদ্দিকুরের ভাষ্য। ২০১৩ মৌসুমে এশিয়ান ট্যুর অর্ডার অব মেরিটে চতুর্থ স্থানে থাকা সিদ্দিকুর সর্বশেষ মৌসুম শেষ করেন ৩৬তম স্থানে থেকে, যা পাঁচ বছরের মধ্যে সবচেয়ে বাজে পারফর্মেন্স তার। ইনজুরি ও অসুস্থতার জন্য চলতি বছর একাধিক টুর্নামেন্টে খেলতে পারেননি। যেগুলোতে খেলেছেন, সেগুলোতেও বাজে রেজাল্ট করেন। একমাত্র জেতেন কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত ‘সামিট কাপ’-এ, গত জানুয়ারিতে।

এ টুর্নামেন্টে ১০ হাই প্রোফাইল গলফারও অংশ নিচ্ছেন। যারা একবার হলেও এশিয়ান ট্যুরের শিরোপাজয়ী। ৩৩ এশিয়ান ট্যুর অফিসিয়াল আসরটি পরিচালনা করবেন। এর মধ্যে বাংলাদেশের আছেন ৪ জন। এ আসরের উইনার ৩ লাখ ডলার প্রাইজমানির ১৮ শতাংশ পাবেন। একইভাবে টুর্নামেন্টের ৬৫ জনকে এ প্রাইজমানি ভাগ করে দেয়া হবে। টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করার জন্য ৪৭৬ জনের এক বিশাল টুর্নামেন্ট কমিটি গঠন করা হয়েছে। থাকছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। টুর্নামেন্টের প্রাইজমানি তিন লাখ ডলার। মঙ্গলবার ‘প্রো এ্যাম’ ইভেন্টের মাধ্যমে টুর্নামেন্টের অনানুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রস্তুতিমূলক ‘প্রো এ্যাম’ টুর্নামেন্টে অংশ নেন এশিয়ান ট্যুরে অংশ নেয়া ২৫ প্রফেশনাল ও ৭৫ এ্যামেচার গলফার।

শীর্ষ সংবাদ:
টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি দুই রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         বাংলাদেশিসহ ১৮০ অভিবাসনপ্রত্যাশীর জন্য দ্বার খুলল ইতালি         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         করোনায় ৪০ কোটি মানুষ চাকরি হারিয়েছে ॥ আইএলও         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার ॥ পররাষ্ট্রমন্ত্রী        
//--BID Records