বুধবার ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে ভেজাল পশু ওষুধের কারখানার সন্ধান

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর খিলগাঁওয়ে গবাদি পশু ও হাঁস-মুরগির ভেজাল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভেজাল ওষুধ তৈরির অপরাধে কারখানার মালিক মোঃ কামরুজ্জামানকে (৩৮) এক বছর কারাদ- ও দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- প্রদান করেছে আদালত। কারাদ-প্রাপ্ত কামরুজ্জামানের গ্রামের বাড়ি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার বলই গনিয়া গ্রামে।

র‌্যাব-২-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে খিলগাঁও হাইওয়ে রোডের ২২৭/২ নম্বর বাড়িতে খাঁন ফার্মায় অবৈধ ও ভেজাল পোল্ট্রি ওষুধ উৎপাদন এবং মজুদের সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। র‌্যাব-২-এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমানের নেতৃত্বে ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম ও খাদ্য অধিদফরের কর্মকর্তা মোঃ মনির উদ্দিন। অভিযানে খাঁন ফার্মায় অবৈধ ও ভেজাল পোল্ট্রি ওষুধ কারখানার মালিক কামরুজ্জামানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত কামরুজ্জামান জানান, প্রায় দুই বছর যাবত এভাবে ভেজাল ওষুধের ব্যবসা করে আসছেন। ওষুধ ব্যবসা পরিচালনা করার কোন বৈধ লাইসেন্সও নেই তার। ওষুধের প্যাকেটের গায়ে দেশী-বিদেশী নামী-দামী ব্র্যান্ডের কোম্পানির লেভেল লাগিয়ে বাজারজাত করে আসছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, গবাদি পশু ও হাঁস-মুরগির ভেজাল ওষুধ তৈরির অপরাধে ১৯৪০ সালের ড্রাগ এ্যাক্টের ১৮ ধারার অপরাধে ২৭ ধারা মোতাবেক গ্রেফতারকৃত কামরুজ্জামানকে এক বছরের কারাদ- দুই লাখ টাকা জরিমানা ও জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদ- প্রদান করা হয়। অভিযানকালে বিপুল ভেজাল ওষুধ জব্দ করা হয়।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী