সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতে ভূমিকম্পে নিহত ১১, আহত অর্ধশত

অনলাইন ডেস্ক ॥ ভূমিকম্পে ভারতের বিহার ও উত্তর প্রদেশসহ বিভিন্ন উত্তরাঞ্চলীয় এলাকায় ব্যাপক হতাহত ও ক্ষয়ক্ষতির খবর আসতে শুরু করেছে। এখন পর্যন্ত বিহারে নয় জন ও উত্তর প্রদেশের কানপুরে দুই জনের মৃত্যু হওয়ার খবর নিশ্চিত করেছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। এছাড়া, আরও অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছে বলেও জানিয়েছে।

শনিবার বাংলাদেশ সময় ১২টা ১১ মিনিটে নেপালের রাজধানী কাঠমান্ডুর অদূরে রিখটার স্কেলে ৭.৯ মাত্রার এই ভূমিকম্প আঘাত হানে। মূল কম্পনের আগে ও পরে অনুভূত হয় আরও বেশ কয়েকটি কম্পন। ভারতীয় সংবাদমাধ্যম জানায়, এ ভূমিকম্পে দিল্লি, বিহার, উত্তর প্রদেশ, ওড়িশা, প‍াঞ্জাব, রাজস্থানসহ বিভিন্ন জায়গা কেঁপে ওঠে।

বিহার থেকে সংবাদমাধ্যমের প্রতিনিধিরা জানান, রাজ্যের দ্বারভাঙা ও সীতামারিসহ বিভিন্ন স্থানে দেয়াল চাপা পড়ে এবং ভূমিকম্প সৃষ্ট বিপর্যয়ে অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। এ সংখ্যা উদ্বেগজনক হারে বাড়তে পারে। উত্তর প্রদেশের কানপুরে ভূমিকম্পে দুই জনের মৃত্যু হয়েছে।

এছাড়া বিভিন্ন স্থানে বাড়িঘর হেলে পড়ার খবর পাওয়া গেছে। আহত হওয়ার খবর পাওয়া গেছে রাজধানী দিল্লিসহ মধ্য-পশ্চিমাঞ্চলের এলাকাগুলো থেকেও।

শীর্ষ সংবাদ:
বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা