শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজেদের সম্পদের হিসেব জনগণকে দেয়া উচিত ॥ তাবিথ আউয়াল

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা সিটি নির্বাচনে উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, পুলিশ ম্যাপিং এর মাধ্যমে অপরাধপ্রবণ এলাকা মনিটরিং করা প্রয়োজন। তিনি বলেন, যেহেতু পুলিশ সিটি কর্পোরেশনের আওতায় নয়। তাই সবাইকে সমন্বয় করে কাজ করতে হবে। শুক্রবার সকালে সিটি নির্বাচনে উত্তরের প্রার্থীদের জনগণের মুখোমুখি করে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। গুলশানের একটি হোটেলে এ অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানের থিম ‘একটি রাষ্ট্রে নাগরিকের চেয়ে গুরুত্বপূর্ণ পদ নেই’।

এক প্রশ্নের জবাবে তাবিথ বলেন, নিরাপত্তার বিষয়টি অনেক গুরুত্বপূর্ণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে স্থানে পহেলা বৈশাখে আমাদের বোনেরা নির্যাতিত হয়েছেন, সেটি অভিজিতের ঘটনার স্থান থেকে খুব দূরে নয়। একই জায়গায় পুলিশের সামনে কেন বারবার এমন ঘটনা ঘটছে- সেটি দেখতে হবে। নিরাপত্তার বিষয়ে জোর দিতে হবে। বিএনপি নেতৃত্বাধীন ২০-দলের সমর্থিত প্রার্থী তাবিথ বলেন, জনগণের প্রতিনিধিদের অবশ্যই নির্দিষ্ট সময় পরপর নিজেদের সম্পদের হিসেব জনগণকে দেওয়া উচিত। সে সময়টি হতে পারে তিন বছর। তিনি বলেন, কারও কারও দাবিগুলো মেয়রের এখতিয়ারের বাইরে। তবু যার যার স্থান থেকে চেষ্টা করা যায়।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, কোন উন্নয়নমূলক কাজ শুরুর সময় এটি কবে শেষ হবে, সে সময়সীমা জানিয়ে দেওয়া উচিত। এলাকাবাসীকে নিয়ে একটি মনিটরিং সেল তৈরি করে কাজের অগ্রগতি মনিটর করা যেতে পারে। সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের পরিচালনায় এতে উপস্থিত প্রার্থীরা নিজেদের কথা জনগণের সামনে তুলে ধরছেন এবং নাগরিকদের প্রশ্নের উত্তর দেন।

শীর্ষ সংবাদ:
‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে