সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহিউদ্দিন গ্রুপের সমর্থকদের ক্ষোভ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নের ঘটনা নিয়ে এবিএম মহিউদ্দিন চৌধুরী গ্রুপের চাপা ক্ষোভের বিস্ফোরণ ঘটেছে শনিবার সন্ধ্যার পর। সকালে ঢাকা থেকে চট্টগ্রাম ফিরে আসার পর তিনি তাঁর বাসভবনে যান। এরপর থেকে গ্রুপে গ্রুপে তার সমর্থিত নেতাকর্মী ও সমর্থকরা তাঁর সঙ্গে দেখা করতে থাকেন। বিকেল পর্যন্ত এ অবস্থা চলতে থাকে। মেয়র পদে তাঁকে দলীয় সমর্থন না দেয়ায় সবার মাঝে এক ধরনের ক্ষোভ বিরাজ করছিল। কিন্তু তিনি ছিলেন সিদ্ধান্তে অটল। তিনি নেতাকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলে দিয়েছেন নেত্রীর সিদ্ধান্ত চূড়ান্ত। আমি দল করি। আমিও দলের সিদ্ধান্ত মেনে চলতে বাধ্য। দল যাকে ভাল মনে করেছে তাকে সমর্থন দিয়েছে। তাই আমি আমার প্রার্থী হওয়ার ইচ্ছা প্রত্যাহার করে ফিরে এসেছি। তার এ ধরনের বক্তব্য পেয়ে সমর্থকরা খুশি হতে পারছিল না। বিভিন্নভাবে তার ওপর চাপ সৃষ্টি করতে থাকে। কিন্তু সিদ্ধান্তে অটল রয়েছেন। সকাল থেকে মিডিয়া কর্মীদের বলে দিয়েছেন দলীয় সিদ্ধান্তের বাইরে তিনি যাবেন না।

কিন্তু সন্ধ্যার পর হাজার হাজার কর্মী সমর্থক বাহিনী জড়ো হয়ে তার বাস ভবনের সামনে অবস্থান নেয় এবং একপর্যায়ে মিছিল শুরু করে। স্লোগানে স্লোগানে মুখর হয়ে উঠে তার চশমা হিলের বাস ভবন এলাকা। সন্ধ্যা ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিক্ষুব্ধ কর্মী সমর্থকদের মিছিল চলছিল। উল্লেখ্য, আসন্ন সিটি মেয়র নির্বাচনে এবিএম মহিউদ্দিন চৌধুরী প্রার্থী হওয়ার ইচ্ছা ব্যক্ত করেছিলেন। চট্টগ্রাম-১৪ দলের আনুষ্ঠানিক সমর্থনও পেয়েছিলেন। কিন্তু দলীয় হাইকমান্ড থেকে শুক্রবার সন্ধ্যায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে মেয়র পদে সমর্থন ঘোষণা দেয়।

শীর্ষ সংবাদ:
মন্দিরে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ         ইভ্যালি পরিচালনায় বোর্ড গঠন করে দিলেন হাইকোর্ট         অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে চাই ॥ প্রধানমন্ত্রী         ‘রাসেল মানবিক সত্তা হিসেবে সবার মাঝে বেঁচে আছেন’         ট্রেনে ভ্রমণরত শিশুদের উপহারসামগ্রী বিতরণ রেলমন্ত্রীর         কেরালায় বন্যায় মৃত্যু বেড়ে ২৭, বহু নিখোঁজ         শেখ রাসেলের সমাধিতে আ’লীগের শ্রদ্ধা         সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি         দক্ষিণ কোরিয়া গেলেন সেনাপ্রধান         শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         গাইবান্ধায় রকি হত্যা মামলার মুল আসামী গ্রেফতার         দ্বিতীয় ধাপের ইউপি ভোটে ১৭ রাজনৈতিক দল         রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২         আজ গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         করোনাভাইরাস প্রতিরোধে ডিসেম্বরে বাজারে আসতে পারে ‘মলনুপিরাভির’         আইয়ুব বাচ্চুর ৩য় মৃত্যুবার্ষিকী আজ         নিউইয়র্কে ছুরিকাঘাতে বাংলাদেশির মৃত্যু         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা